মানিক সরকার মানিক, রংপুর : রংপুরে ট্রেনের ইঞ্জিনের ধাক্কায় অটো রিকশার একই পরিবারের দ্ইুজনসহ চার যাত্রী নিহত এবং এক শিশুসহ দুইজন গুরতর আহত হয়েছে। আহত দু’জনকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের দু’জনের অবস্থাও আশংকাজনক বলে জানিয়েছেন হাসপাতালের দায়িত্বরত চিকিৎসক। সোমবার দুপুর দেড়টায় দূঘর্টনাটি ঘটেছে জেলার পীরগাছা উপজেলার অন্নদানগর রেল স্টেশনের দক্ষিণ রেল ক্রসিংয়ে। পীরগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রেজাউল করীম দূর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন। 

ওই পুলিশ কর্মকর্তা জানান, দিনাজপুরের পাবর্তীপুর থেকে গাইবান্ধার বোনারপাড়াগামী একটি খালি রেল ইঞ্জিন দুপুর অনুমান দেড়টায় পীরগাছা উপজেলার অন্নদানগর রেল স্টেশনের দক্ষিন রেল ক্রসিং পার হবার সময় ব্যাটারী চালিত ওই অটোরিকশাটিকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই চালক দুখু মিয়া (৩৫) ও যাত্রী নুরুন্নাহার মারা যান। এ সময় গুরতর আহত হন অপর আরও ৪জন। এলাকাবাসী তাদের উদ্ধার করে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানোর সময় সড়কে আরও দু’জন মারা যান। এরা হলেন সুমী বেগম (৩৭) ও অজ্ঞাতনামা একজন।

পুলিশ জানায়, সুমী এবং নুরুন্নাহার একে অপরের চাচি ভাস্তি। তাদের বাড়ি লালমণিরহাটে বলে ওই পুলিশ কর্মকর্তা। আর চালক দুখু মিয়ার বাড়ি পীরগাছা উপজেলার শুকানপুকুর নামক স্থানে। তবে হাসপাতালে চিকিৎসাধীন দু’জনের নাম পরিচয় জানা যায়নি।

জানা গেছে, দূর্ঘটনা কবলিত রেল ক্রসিংটিকে অনেক আগেই রেলওয়ে কর্তৃপক্ষ অরক্ষিত ঘোষণা দিয়ে বোর্ড টাঙ্গিয়ে দিলেও সাধারণ মানুষ ও যানবাহন চলাচলে কোন প্রতিবন্ধক ব্যবস্থা রাখেননি।

(এমএস/এসপি/মার্চ ৩০, ২০২০)