ইন্দ্রজিৎ সাহা, কালিয়াকৈর (গাজীপুর) : অসাস্থ্যকর খোলা কাচা পায়খানা বন্ধ করতে বলায় হুমকির সম্মুখীন এক সাংবাদিক। ঘটনাটি ঘটেছে কালিয়াকৈর উপজেলাধীন, আটাবহ ইউনিয়নের সেওড়াতলী গ্রামে।

সরেজমিনে গিয়ে দেখা যায় যে, সেওড়াতলী গ্রামের উৎপল সাহার ছেলে সুমন সাহা দীর্ঘদিন যাবৎ কাঁচা পায়খানা ব্যবহার করে আসছেন, এর ফলে পাশের বাড়ির লোকজন বারে বারে তাদেরকে অনুরোধ করার পরেও তারা কোন ব্যাবস্থা নিচ্ছেনা। একদিকে করোনা ভাইরাসেেে র সংক্রমন আর অন্যদিকে খোলা পায়খানার দুর্গন্ধে এলাকা বাসী অতিষ্ঠ হয়ে পরে। ঐ এলাকার নেপাল সাহা বলেল বাংলাদেশের কোথাও বোধহয় এখন আর কাচা খোলা টয়লেট নাই। এই কয়েকটি কাচা পায়খানার উৎকট গন্ধে আমরা খুবই কষ্টে আছি। তাদেরকে বারে বারে অনুরোধ করেও আমরা কোন সুফল পাচ্ছিনা। এমতাবস্থায় আমরা কি করব?

এ ব্যাপারে সাংবাদিক ইন্দ্রজিৎকুমারসাহা গতকাল আনুমানিক চারটা নাগাদ সুমন সাহার সাথে কথা বলতে গেলে সে হটাৎ করেই উত্তেজিত হয়ে উঠে এবং হুমকির সুরে বলে যে সে এই পায়খানা ঠিক করবেনা, সাংবাদিক যা পার করেন গিয়ে।

এ ব্যাপারে উপজেলা স্যানিটেশন কর্মকর্তা উৎপলা মজুমদার বলেন এটি খুব বাজে ঘটনা। আমাদের কাছে লিখিত ভাবে অভিযোগ দিলে আমরা অবশ্যই ব্যবস্থা গ্রহন করব তাছারা এটা পরিবেশের জন্য মারাত্মকভাবে হুমকি।

সুমন সাহার ব্যাপারে প্রাথমিকভাবে খোজ নিয়ে তার বিরুদ্ধে নারী অপহরন মামলা সহ এলাকায় একজন নেশাখোর হিসেবে তার বদনাম রয়েছে বলে জানা যায়।

(আই/এসপি/মার্চ ৩০, ২০২০)