বিনোদন ডেস্ক: ভারতে চলছে টানা ২১ দিনের ‘লকডাউন’। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নির্দেশ আসা মাত্র বন্ধ হয়ে গেছে বলিউডের কাজও। তাই বলিউডের স্বল্প আয়ের কর্মীদের পাশে সাহায্য নিয়ে দাড়ালেন সালমান খান।

সালমান খানের দাতা মনোভাব এবং সহায়তায় এগিয়ে আসার জন্য তিনি বলিউডে পরিচিত ভাইজান হিসেবে। সবার প্রিয় এই ভাইজান সকল ‘স্টার’ সন্তানকে যেমন নিজে ‘তারকা’ হওয়ার পথ বাৎলে দেন। তেমনই আশেপাশের সকলের দেখভালও তিনি করেন নিজ উদ্যোগেই।

সেই কারণেই প্রায় ২৫ হাজার সিনেমা-কর্মীর জন্য সাহায্যের হাত বাড়িয়েছেন সালমান।

প্রাথমিকভাবে এই সহায়তা দেওয়া হবে আর্টিস্ট অব ফেডারেশন অব ইন্ডিয়ান সিনে এমপ্লয়িজ এর মাধ্যমে। জানান এই সংগঠনের প্রেসিডেন্ট বিএন তেওয়ারি।

তেওয়ারি একটি সাক্ষাৎকারে বলেন, আমাদের ফেডারেশনের অন্তর্ভুক্ত প্রায় পাঁচ লাখ কর্মী আছে যাদের আয় অতটা নয়। আর এই লকডাউন কবে শেষ হবে - আদৌ একুশ দিনে শেষ হবে কিনা তা আমরা জানি না। এই অবস্থায় সালমান খানের কাছে আবেদন করতেই তিনি ইতিবাচক সাড়া দিয়েছেন।”

তেওয়ারি আরও জানান, ‘কাজ বন্ধের ঘোষণা আসলেও তাদের জন্য আর্থিক কোনও সাহায্যের ঘোষণা প্রধানমন্ত্রীর তহবিল থেকে আমরা পাইনি। তার আগেই নিজ উদ্যোগে মানবিক দিক বিবেচনা করে আমরা আবেদন করছি নানা জায়গায়। সেই প্রেক্ষিতেই সালমান খান এগিয়ে এসেছেন।”

(ওএস/পিএস/এপ্রিল ০১, ২০২০)