স্টাফ রিপোর্টার : এই মুহূর্তে স্বাস্থ্যকর্মীদের নিরাপত্তামূলক পোশাক নিশ্চিত করার দাবি জানিয়েছেন লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) প্রেসিডেন্ট ড. কর্নেল (অব) অলি আহমদ। বুধবার এলডিপির সাংগঠনিক সম্পাদক সালাহ উদ্দীন রাজ্জাকের স্বাক্ষরিত এক বিবৃতিতে তিনি এ দাবি জানান।

অলি বলেন, করোনাভাইরাস শ্রমজীবী ও গরিব-দুঃখী মানুষকে অসহায় অবস্থায় ঠেলে দিয়েছে। গরিব-দুঃখী-অভাবী মানুষের জন্য এ সংকটময় মুহূর্তে খেয়ে-পরে বেঁচে থাকা কষ্টসাধ্য হয়ে পড়েছে। মহাদুর্যোগের এই সময়ে সমাজের অবস্থাসম্পন্ন মানুষ ও সামাজিক সংগঠনগুলোকে বিপন্ন জনগোষ্ঠীর পাশে দাঁড়ানোর বিষয়টি প্রাসঙ্গিক হয়ে উঠেছে।

তিনি বলেন, সরকারের দায়িত্ব হচ্ছে এই মুহূর্তে প্রতিটি জেলা-উপজেলায় ডাক্তার এবং স্বাস্থ্যকর্মীদের জন্য নিরাপত্তা পোশাক নিশ্চিত করা। ৬৪টি জেলায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে কিনা তার পরীক্ষার ব্যবস্থা করা।

তিনি আশা প্রকাশ করে বলেন, দলমত-নির্বিশেষে যাদের সামর্থ্য আছে তারা জাতীয় দুর্যোগের এই মুহূর্তে ক্ষুধাকাতর মানুষের পাশে দাঁড়াবেন। বাড়িয়ে দেবেন সহায়তার হাত। মানুষ মানুষের জন্য- এ উপলব্ধি মূর্তমান করতে এগিয়ে আসবেন সবাই।

(ওএস/এসপি/এপ্রিল ০১, ২০২০)