নড়াইল প্রতিনিধি : নড়াইলের লোহাগড়ায় করোনা ভাইরাসের ভয়াবহতা বিবেচনা করে জনসাধারনের নিরাপত্তার লক্ষ্যে বাজার করার সময় ভিড় এড়াতে নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদির বাজার স্থানান্তর ও পুনর্র্বিন্যাস করা হয়েছে। বৃহস্পতিবার নড়াইলের পুলিশ সুপারের উপস্থিতিতে স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ ও বাজারের ব্যবসায়ী নেতৃবন্দের এক জরুরি সভায় এ সিদ্ধান্ত হয়।

জানা গেছে, উপজেলা সদরের লক্ষীপাশা চৌরাস্তার বাজারটি স্থানান্তরিত হয়ে একই সময়ে মোল্যার মাঠে এবং লোহাগড়ার মাছবাজারটি স্থানান্তর হয়ে লোহাগড়া সরকারি কলেজের খেলার মাঠে বসবে। এ দিকে তরিতরকারির বাজার বিন্যাস্ত হয়ে মাছ বাজারের জায়গা জুড়ে ফাঁকা ফাঁকা হয়ে বসবে। একটি দোকান থেকে আরেকটি দোকানের দুরত্ব থাকবে কমপক্ষে ৬ ফুট। তবে স্থায়ী মুদি দোকানগুলি স্ব স্ব স্থানে যথাযথ নিরাপত্তা মেনে বেচাবিক্রি করবে। এর আগে বাজারে উপস্থিত লোকজনদের করোনা সতর্কতা মেনে মাস্ক ব্যবহার করতে এবং তাদের জরুরি কেনাকাটা সেরে দ্রুত বাড়ি চলে যেতে অনুরোধ করা হয়।

লোহাগড়া মাছবাজারে অনুষ্ঠিত এ সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নড়াইলের পুলিশ সুপার মোঃ জসিম উদ্দিন, লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আশিকুর রহমান, লোহাগড়া বাজার বণিক সমিতির সভাপতি মোঃ শরিফুল আলম, উপজেলা আওয়ামীলীগের সভাপতি মুন্সি আলাউদ্দিন, সাধারণ সম্পাদক সৈয়দ মসিয়ূর রহমান, সহ সভাপতি ফয়জুল হক রোম, লোহাগড়া প্রেসক্লাবের সভাপতি এ্যাডঃ আবদুস ছালাম খান, সাংবাদিক ইউনিয়নের সভাপতি খান মারুফ সামদানী প্রমুখ।

(আরএম/এসপি/এপ্রিল ০২, ২০২০)