পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি : বরগুনার পাথরঘাটায় স্কুল পড়ূয়া ১ ছাত্র ও ১ সরকারি চাকুরিজীবীর শরীরে করোনার সন্দেহে নমুনা সংগ্রহ করা পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।

পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বস্থ্য ও পঃপঃ কর্মকর্তা মো.আবুল ফাত্তাহ বিষয়টি নিশ্চিত করেছেন। প্রায় ১১ দিন যাবৎ ওই দু'জন নিজ নিজ গৃহে তারা অসুস্থ থাকায় করোনা ভাইরাস সংক্রামন নির্ণয়ের জন্য বরগুনা সিভিল সার্জনের মাধ্যমে বৃহস্পতিবার (২ এপ্রিল) ঢাকা মহাখালী আইইডিসিআর বরাবরে পাঠান হয় বলে জানা গেছে।

প্রধানমন্ত্রীর ঘোষনার পর পাথরঘাটা স্বাস্থ্য বিভাগ ওই দুই ব্যক্তির শরীরে এমন লক্ষন দেখতে পেয়ে এই ব্যবস্থা গ্রহন করে।

ওই চাকুরিজীবী জানিয়েছেন, গত ৮ মার্চ থেকে তিনি পাঁচ দিন ব্যপী একটি সরকারি প্রশিক্ষনে অংশগ্রন করে সাভার থেকে পাথরঘাটায় আসেন। পাথরঘাটা আসার ৩/৪দিন পর থেকে তিনি ও পরিবার সদস্যরা জ্বর সর্দি সহ অন্যান্য উপসর্গ নিয়ে চিকিৎসাধীন ছিলেন। এখন তিনি অনেকাংশেই সুস্থ; তবুও প্রকৃত অবস্থা জানার জন্য দ্রুত পরীক্ষার জন্য এই নমুনা সংগ্রহ কর হয়।

উপজেলা নির্বাহী অফিসার মো. হুমায়ুন কবির জানিয়েছেন, কয়েকদিন ধরে বিষয়টি নজরদারিতে ছিল তাঁর।তিনি বলেন, বিষয়টি জেনেও ওই বাড়ি বা এলাকা লকডাউন করা হয়নি। শুধুমাত্র তাদের চলাচলে কিছুটা নিয়ন্ত্রন করা হয়েছিল।

(এটি/এসপি/এপ্রিল ০৩, ২০২০)