ইন্দ্রজিৎ সাহা, কালিয়াকৈর : গাজীপুর জেলার কালিয়াকৈর উপজেলা আজ  রোজ শুক্রবার। আজকের দিনটি  বাজারের দিন ছিলো।তবে দেশের সংকটময় পরিস্থিতি বিবেচনা করে নিয়ম মত  হাটবাজার বন্ধ থাকবে। তবে আজকের চিত্র একদমি তা বলেনা আজ কালিয়াকৈর  বাজারে অনেক লোক সমাগম হয়েছে সরেজমিনে দেখে মনে হয়েছে কারো মাঝে করোনা ভাইরাস আতঙ্ক ছিল না। করোনা আতঙ্কের  মাঝে দেশব্যাপী লোক সমাগম নিষিদ্ধ থাকা সত্তেও ব্যাপক লোক সমাগম দেখা যাচ্ছে। 

দোকানগুলোতে অন্যান্য দিনের মত ভিড় লক্ষ করা গেছে। জনগণের মাঝে তেমন সচেতনা দেখা যায়নি। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীরো তেমন জোরদার কোন পদক্ষেপ লক্ষ করা যায়নি। অনেক মানুষ প্রয়োজনে-অপ্রয়োজনে বাজারে এসে পড়েছে। অনেক দোকানে ভিড় সামলাতে হিমশিম খাচ্ছে।

এ বিষয়ে এক দোকানে প্রশ্ন করা হলে তিনি বলেন, কাস্টমার যদি সচেতন না হয় তারা যদি ভিড় করে দাঁড়ায় সেক্ষেত্রে আমরা বলার পরেও তারা মানছে না। এলাকার সচেতন মানুষজন এ বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনীকে আরোও তৎপর হওয়ার দাবী জানান। আবার কেউ কেউ বলেছেন এদিকে কোন করোনা রোগী শনাক্ত হয়নি বিধায় জনগণের মাঝে তেমন সচেতনতা নেই।

সর্বোপরি দেশের সার্বিক অবস্থা বিবেচনা করলে কালিয়াকৈরের চিত্র সকলের কাছে ভিন্নই মনে হবে। তবে এরকম চলতে থাকলে পরিস্থিতি যেকোনো সময় ভয়াবহ রুপ ধারণ করতে পারে। করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ বাস্তবায়নের লক্ষ্যে কাজ করবে প্রশাসন সেটাই এখন কালিয়াকৈরের সচেতন মানুষজনদের কাছে সময়ের দাবী।এ বিষয়ে স্থানীয় প্রশাসন দ্রুত কঠোর ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন।

(আই/এসপি/এপ্রিল ০৩, ২০২০)