নড়াইল প্রতিনিধি : করোনা ভাইরাসের আতংকে সারাদেশের ন্যায় নড়াইল জেলার মানুষও যখন আতংকের মধ্যে দিয়ে জীবন যাপন করছে, করোনা ভাইরাসের ভয়ে ছোট-খাটো বিভিন্ন রোগে আক্রন্ত হয়েও বাড়ি থেকে বের হতে না পেরে কষ্টে দিন কাঠাচ্ছেন ঠিক তখনই সাধারন জনগণের কথা চিন্তা করে ভ্রাম্যমান মেডিকেল স্বাস্থ্যসেবা চালু করারা বিষয়টি নিশ্চিত করেছেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য ক্রিকেট তারকা মাশরাফি বিন মর্তুজা।

’ডাক্তারের কাছে রোগী নয়, রোগীর কাছে ডাক্তার’ শ্লোগানকে সামনে রেখে আগামীকাল ( রবিবার) থেকে নড়াইল জেলায় ভ্রাম্যমান মেডিকেল স্বাস্থ্যসেবা চালু করা হবে বলে এক ভিডিও বার্তায় মাশরাফি নিজেই ঘোষনা দিয়েছেন।

ভিডিও বার্তায় মাশরাফি বলেছেন, প্রিয় নড়াইলবাসী আসসলামু ওলাইকুম, আশা করি আপনারা সবাই ভাল আছেন, ঘরে আছেন। একটি তথ্য নিয়ে এসেছি নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন আগামী রবিবার (৫ এপ্রিল) ভ্রাম্যমান চিকিৎসা চালু করছে। আমরা মনে করছি খাদ্য দ্রব্য সরবারহের পাশাপাশি ভ্রাম্যমান চিকিৎসাটাও জরুরী। কারন করোনা রোগে আক্রান্ত ছাড়াও অন্যান্য রোগে যারা ভোগছেন, তারা যেন সঠিক চিকিৎসা পায় এই জন্য আমাদের এই ক্ষুদ্র প্রয়াস। আশা করি আপনারা ধৈর্য্য ধারন করবেন এবং ঐখানে (ভ্রাম্যমান টিমে) দুইটা মোবাইল নং থাকবে আপনারা যোগাযোগ করবেন। এই মুহুর্তে আমরা দুজন ডাক্তার দিয়ে শুরু করছি, নড়াইলের সন্তান ডাঃ দ্বীপ বিশ্বাস এবং তার সহধর্মীনী ডাঃ স্বপ্না রানী সরকার। এসময় তিনি (মাশরাফি) এই ডাক্তারদের ধন্যবাদ দেন এবং নড়াইলের সন্তান যারা ডাক্তারী পেশায় আছেন তাদের সহযোগীতা কামনা করেন।

সাধারণ মানুষের উদ্দেশ্যে মাশরাফি বলেন, আপনারা সকলে ঘরে থাকবেন. ধৈর্য্য ধারন করবেন, এই সমস্যা থেকে আমরা খুব তাড়াতাড়ি উতড়ে উঠবো বলে আশা করছি। আবারও বলছি আপনাদের (সাধারন মানুষের) সহযোগীতা আমাদের একান্ত কাম্য। চিকিৎসা ব্যবস্থা যেটা চালু হচ্ছে সামাজিক দূরত্ব বজায় রেখে আপনারা চিকিৎসা নিবেন। আমাদের এই ক্ষুদ্র প্রয়াস আশা করছি আপনাদেরকে সহযোগীতা করবে। নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সকলকে ধন্যবাদ জানান এই সিন্ধান্তটা নেয়ার জন্য। আশা করি আমার নড়াইলবাসী উপকৃত হবে।

জানা গেছে, যতদিন করোনাভাইরাসের সংক্রমণ থাকবে ততদিন এই মেডিকেল টিম এভাবে স্বাস্থ্যসেবা অব্যাহত রাখবে ।

উল্লেখ্য, নড়াইলে মানুষের কথা চিন্তা করে নড়াইল- ২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজা নিজ উদ্যোগে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন গঠন করেছেন। ইতোপূর্বে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন বিভিন্ন সেবা মূলক কাজ করে যাচ্ছে। নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের চেয়ারম্যান মাশরাফি নিজে।

(আরএম/এসপি/এপ্রিল ০৪, ২০২০)