আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : দক্ষিণাঞ্চলের নির্ভরযোগ্য চিকিৎসা সেবা কেন্দ্র বরিশাল শের-ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় দুইজন মৃতরোগীসহ ছয়জন রোগীর নমুনা পরীক্ষার জন্য ঢাকায় প্রেরন করা হয়েছিলো। তাদের কারো দেহেই করোনার উপসর্গ পাওয়া যায়নি।

ফলে করোনা নিয়ে বরিশালবাসীর আতঙ্কের কিছুই নেই। এখন শুধু প্রয়োজন সরকারের নির্দেশ মেনে সর্তকতার সাথে করোনা মোবাবেলা করা। শনিবার দুপুরে একথা জানিয়েছেন শেবাচিম হাসপাতালের পরিচালক ডাঃ বাকির হোসেন। তিনি আরও জানান, বর্তমানে শেবাচিমের করোনা ইউনিটে দুইজন রোগী চিকিৎসাধীন রয়েছেন।

অপরদিকে জেলা সিভিল সার্জন ডাঃ মোঃ মনোয়ার হোসেন শনিবার দুপুরে জানান, নগরীসহ জেলার ১০টি উপজেলায় বিদেশ থেকে আসা ৬৮৯জন ব্যাক্তিকে হোম কোয়ারেন্টাইনে নিয়েছিলেন স্থানীয় প্রশাসন। এদেরমধ্যে ৪৪০ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে।

পিসিআর মেশিনের কার্যক্রম শুরু হয়নি

পর্যাপ্ত লোকবল সংকট থাকলেও বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজে করোনা সনাক্তের ল্যাব চালু হতে কমপক্ষে আরও তিনদিন সময় লাগবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। পাশাপাশি দ্রুত জনবল নিয়োগের জন্য সংশ্লিষ্ট দফতরকেও চিঠি দিয়েছে কলেজ কর্তৃপক্ষ। ইতোম্যধ্যে করোনা নিয়ে নাজুক পরিস্থিতিতে কলেজের মাইক্রোবায়োলজি বিভাগের প্রধানের দায়িত্ব থেকে অব্যাহতি নেয়ার গুঞ্জন নতুন করে আলোচনার সৃষ্টি করেছে।

এ বিষয়ে কিছুই জানেন না বলে জানিয়ে শনিবার সকালে কলেজ অধ্যক্ষ অধ্যাপক ডাঃ অসীত ভূষণ দাস বলেন, অব্যাহতি দিলেও করোনা ভাইরাস সনাক্তের কার্যক্রমে কোন প্রভাব পরবে না।

(টিবি/এসপি/এপ্রিল ০৪, ২০২০)