মানিক সরকার মানিক, রংপুর : রংপুরে আরও একজন করোনা ভাইরাস আক্রান্ত সন্দেহে তাকে তার শ্বশুরবাড়ি পালিচড়া জানকি ধাপেরহাট একাকার বাসায় কোয়ারাইনটাইনে রাখা হয়েছে। তিনি তার শ্বশুর ওই গ্রামের রফিক (ছদ্ম নাম।) করোনায় আক্রান্ত এবং বগুড়ায় একটি বেসরকারী হাসপাতলে চিকিৎধীণ আছেন। খবর পেয়ে তার  জামাই নগরীর কলেজ রোড চারতলা মোড় এলাকার সুজন (ছদ্মনাম) খোঁজ  নিতে বগুড়ার ওই হাসপাতালে যান  এবং শ্বশুরের সংস্পর্শে আসেন। পরে তিনি তার খোজঁ নিয়ে নিজ বাড়িতে না গিয়ে জানকি ধাপেরহাট এলাকার শ্বশুর বাড়িতে যান। করোনা রোগির কাছ থেকে ফিরে এসেছেন এমন খবর পেয়ে ওই বাড়িতে যান জেলা ও স্বাস্থ্য বিভাগের কর্তা  ব্যক্তিরা। পরে তারা ওই  শ্বশুরবাড়িসহ এলাকার ৮টি বাড়ি লকডাউন করে  লাল পতাকা উড়িয়ে দিয়েছেন। ওই বাড়ির কেউ যাতে বাইরে যেতে না পারে সেজন্য সেখানে গ্রাম পুলিশ নিয়োগ ও খাবার সরবরাহের বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

এদিকে করোনায় সজাগ ও সচেতন হতে গতকাল বৃহস্পতি এবং আজ শুক্রবার রংপুর মেডিক্যাল কলেজে যে ৪২ জনের নমুনা পরীক্ষার করা হয়েছিল তাদেরই কারোর মাঝেই ভাইরাস পাওয়া যায়নি। এ বিষয়গুলে নিশ্চিত করেছেন সিভিল সার্জন হিরম্বো কুমার রায়।

তিনি জানান, বগুড়ায় চিকিৎসাধীন রংপুরের ওই ব্যক্তির বয়স ৫২ বছর এবং তিন ঢাকার কারওয়ান বাজারের একটি সবজি দোকানের নৈশ প্রহরীর কাজ করতেন।

(এমএস/এসপি/এপ্রিল ০৪, ২০২০)