চাটমোহর (পাবনা) প্রতিনিধি : পাবনার চাটমোহর উপজেলার হান্ডিয়াল ইউনিয়নের দু’টি গ্রামের ২২ জন ইটভাটা শ্রমিক রবিবার নিজ গ্রামে ফিরে আসায় এলাকায় আতংকের সৃষ্টি হয়েছে। 

স্থানীয় ইউপি চেয়ারম্যান গ্রাম দুটিতে মাইকিং করে সকল শ্রমিককে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিয়েছেন। এছাড়া ওই শ্রমিকদের বাড়ি বাড়ি ইউনিয়ন পরিষদের গ্রাম পুলিশ পাঠিয়ে সতর্ক করা হচ্ছে।

জানা গেছে, এসকল শ্রমিক চাঁদপুর জেলার মতলব উপজেলার নন্দলালপুর এলাকায় একটি ইটভাটায় কাজ করতো। এসকল শ্রমিকদের বাড়ি উপজেলার হান্ডিয়াল ইউনিয়নের নবীন ও চরনবীন গ্রামে।

নবীন গ্রামের মিজানুর রহমান ও আব্দুল হামিদ এবং চরনবীন গ্রামের জামাল উদ্দিন শ্রমিকদের সর্দার। করোনা ভাইরাসের কারণে ইটভাটায় কাজ বন্ধ হয়ে গেছে। রাতে তারা একটি ট্রাক ভাড়া করে ট্রাকের মধ্যে বসে উপরে ত্রিপল দিয়ে ঢেকে রোববার সকালে চাটমোহরে আসেন। এলাকায় এসকল শ্রমিক আসার পর জানাজানি হলে আতংকের সৃষ্টি হয়।

গ্রামের একাধিক ব্যক্তি জানান, গ্রামের লোকজন এখন তাদের নিরাপদ ভাবছেন না। প্রশাসকে ব্যবস্থা নিতে অনুরোধ জানিয়েছেন। গ্রামবাসী বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও স্থানীয় সংবাদকর্মীদের জানান।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার মোহাম্মদ রায়হান জানান, খবর পাওয়ার পরই ইউনিয়ন চেয়ারমানকে ব্যবস্থা নিতে বলা হয়েছে।

হান্ডিয়াল ইউপি চেয়ারম্যান কে এম জাকির হোসেন জানান, বিষয়টি জানার পরই গ্রাম পুলিশ পাঠানো হয়েছে গ্রাম দুটিতে। মাইকিং করে আগত ২২জন শ্রমিককে ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। তা মানা না হলে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

(এস/এসপি/এপ্রিল ০৫, ২০২০)