চাটমোহর (পাবনা) প্রতিনিধি : পাবনার চাটমোহরে উপজেলার মথুরাপুর ইউনিয়নের ভাদড়া গ্রামে মঙ্গলবার দু’টি বাড়িতে অগ্নিকাণ্ডে সবকিছু পুড়ে ছাই হয়ে গেছে। অগ্নিকান্ডের ঘটনায় প্রায় ৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্থরা দাবি করেছেন ।

স্থানীয়রা জানান, উপজেলার ভাদড়া গ্রামের দুলাল হোসেন মোল্লার ছেলে শুকুর আলী মোল্লার বসতঘরে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সুত্রপাত হয়। এ সময় টের পেয়ে পরিবারের সবাই বাইরে বের হয়ে আসে। তার ঘরে থাকা এলপি গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হয়ে আগুন পাশের দুলাল হোসেন মোল্লার ঘরে ছড়িয়ে পড়ে।

তাদের চিৎকারে প্রতিবেশিরা এগিয়ে এসে আগুনে নেভানোর চেষ্টা করে। চাটমোহর ফায়ার সার্ভিসে খবর দেয়া তারা ঘটনাস্থলে গিয়ে প্রায় এক ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তার আগেই দু’টি টিনের ঘর, ঘরে থাকা নগদ টাকা, দু’টি ছাগল, পেঁয়াজ-রসুন, গো-খাদ্য, টিভি, ফ্রিজ সহ যাবতীয় আসবাবপত্র সম্পূর্ন ভস্মিভূূত হয়েছে। এতে অন্তত ৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্থদের।

চাটমোহর ফায়ার সার্ভিস স্টেশনের স্টেশন অফিসার মইনুর রহমান জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে এক ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়। তবে প্রায় সবকিছুই পুড়ে গেছে। বৈদ্যুতিক শট সার্কিট থেকে আগুনে সুত্রপাত হয়।

চাটমোহর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সরকার মোহাম্মদ রায়হান বলেন, ঘটনা জানতে পেয়ে ক্ষতিগ্রস্ত বাড়ি পরিদর্শন করা হয়েছে। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাৎক্ষনিকভাবে খাদ্য সহায়তা দেয়া হয়েছে। পরবর্তীতে তাদের সহযোগিতা করা হবে বলেও তিনি জানান।

(এস/এসপি/এপ্রিল ০৭, ২০২০)