মানিক সরকার মানিক, রংপুর : ন্যায্যমূল্যে বিক্রয়ের জন্য টিসিবি’র খাদ্যপণ্য বিক্রি না করে অবৈধভাবে মজুদ করে রাখার অভিযোগে ডিলারেরএক কর্মচারিকে আটক করেছে ভ্রাম্যমান আদালত। তবে ডিলার বা মুল মালিক পালিয়ে গেছে। এ সময় গোডাউনে থাকা বিপুল পরিমাণ খাদ্যদ্রব্য জব্দ করেছে ভ্রাম্যমান ওই আদালত।

ভ্রাম্যমান আদালত সূত্র জানায়, সোমবার গভীরাতে গোপন সংবাদের প্রেক্ষিতে নগরীর বাবুপাড়া এলাকায় আব্দুল খালেক মিয়ার গোডাউনে অভিযান চালান ভ্রাম্যমান দলটি। এ সময় গোডাউন থেকে বিপুূল পরিমাণ ভোজ্যতেল, মসুর ডাল, চিনি, পেঁয়াজ জব্দ করা হয়। ভ্রাম্যমান এই অভিযানের আগাম খবর পেয়েই ডিলার আব্দুল খালেক পালিয়ে যায়। পরে মোহাম্মদ সামি নামের তার এক কর্মচারিকে দলািটক করে নিয়ে যায় দলটি।

এ বিষয়টি নিশ্চিত করে অভিযান পরিচালনাকারী দলের প্রধান এবং জেলার নির্বাহী ম্যাজিষ্ট্রেট মেহেদী হাসান জানান, অভিযানের সময় গোডাউনে মজুদ করে রাখা ৫ লিটার সোয়াবিন তেওে ৫০টি কার্টুন, ২ লিটারের ৫৭ কার্টুন, ৫০ কেজি ওজনের ৪৭টি বস্তা, ৫০ কেজি ওজনের ১০টি মসুর ডালের বস্তা এবং ২৫ কেজি ওজনের ১৭ বস্তা পেয়াঁজসহ খোলা তেলের ২২গটি প্যাকেট পাওয়া যায়। এসবকিছুই তারা সিজার লিষ্টের মাধ্যমে জব্দ করে নিয়ে যান।

এসব পণ্যের প্রতিটির গায়ে টিসিবির স্টিকার লাগানো আছে এবং এসবের আনুমানিক মূল্য প্রায় আড়াই লাখ টাকা। বৈশ্বিক এই দুর্যোগের সময়ে দেশে কারা এবং কার সাহসে এসব মজুদ করে রেখেছিল কিংবা এই অবৈধ কাজের সাথে জড়িত তাদেও খুঁজে বের করার চেষ্টা করা হচ্ছে বলেও জানান ওই নির্বাহী ম্যাজিষ্ট্রেট।

(এম/এসপি/এপ্রিল ০৭, ২০২০)