টাঙ্গাইল প্রতিনিধি : টাঙ্গাইলের ঘাটাইল ও কালিহাতীতে করোনা উপসর্গ নিয়ে দুই জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (৭ এপ্রিল) ঘাটাইল উপজেলার আনেহলা ইউনিয়নের পাটিতাকান্দি গ্রামের মো. কলেজ মিয়া (৭৫) নামে এক বৃদ্ধ এবং কালিহাতী উপজেলার বাঁশি গ্রামের ইসমাইল হোসেন (৫৫) নামে এক দিনমজুর মারা গেছেন।

ঘাটাইলের আনেহলা ইউপি চেয়ারম্যান শাহজাহান তালুকদার বলেন, মো. কলেজ মিয়া ১০-১২ দিন আগে তাবলিক জামাত থেকে বাড়িতে ফেরেন। বাড়িতে এসে তিনি জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টে অসুস্থ হয়ে পড়েন।

ঘাটাইল উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. সাইফুর রহমান খান বলেন, মৃত ব্যক্তির নমুনা সংগ্রহ করে টাঙ্গাইল সিভিল সার্জন অফিসে প্রেরণ করা হয়েছে। তার নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়েছে। রিপোর্ট আসার পর তিনি করোনায় আক্রান্ত ছিলেন কি না তা জানা যাবে।

ঘাটাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার সরকার বলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিম মৃতের রক্তের নমুনা সংগ্রহ করেছেন। মৃতের বাড়িসহ তিনটি বাড়ি লকডাউন করা হয়েছে।

কালিহাতী উপজেলার বাঁশি গ্রামের দিনমজুর ইসমাইল হোসেনের প্রতিবেশীরা জানায়, কয়েকদিন যাবত তিনি জ্বর, ঠান্ডা এবং পাতলা পায়খানায় ভুগছিলেন। তার পিতার নাম মোহাম্মদ আলী।

এ বিষয়ে কালিহাতী উপজেলা নির্বাহী অফিসার শামীম আরা নিপা বলেন, আমাদের মেডিকেল টীম গিয়ে নিশ্চিত হয়েছে তিনি করোনায় আক্রান্ত ছিলেন না। তার স্বাভাবিক মৃত্যু হয়েছে। পরে অনুমতি দেওয়ায় পারিবারিকভাবে লাশ দাফন করা হয়।

(আরকেপি/এসপি/এপ্রিল ০৮, ২০২০)