টাঙ্গাইল প্রতিনিধি : টাঙ্গাইলে প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত রোগী পাওয়া গেছে। মঙ্গলবার (৭ এপ্রিল) রাতে টাঙ্গাইলের সিভিল সার্জনকে টেলিফোনে ঢাকা থেকে মৌখিকভাবে জানানোর পর তিনি বিষয়টি নিশ্চিত করেছেন। অনিল সরকার নামে ওই ব্যক্তির বাড়ি মির্জাপুর উপজেলার বৈরাগী ভাওড়া পশ্চিম পাড়া গ্রামে, তিনি হরিদাস সরকারের ছেলে। তিনি নারায়নগঞ্জের একটি হাসপাতালে কাজ করেন। তিনি রোববার(৫ এপ্রিল) নারায়নগঞ্জ থেকে মির্জাপুরে নিজ বাড়িতে আসেন।

মির্জাপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা ডা. মাকসুদা খানম বলেন, রক্তের পরীক্ষার পর মঙ্গলবার রিপোর্টে পজেটিভ ধরা পড়ে। মেডিকেল বোর্ড গঠন করে উপজেলা প্রশাসনের সহযোগিতায় রাতেই তাকে ঢাকায় কুয়েত মৈত্রী হাসপাতালের আইসোলেশনে পাঠানো হয়েছে। গ্রামের ৪০টি পরিবার লকডাউন করে দেওয়া হয়েছে।

মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল মালেক বলেন, ওই গ্রামের একটি পাড়ার ৪০টি পরিবারকে লকডাউন করা হয়েছে। কেউ বের এবং প্রবেশও করতে পারবেন না। তিনি আরো বলেন, আক্রান্ত ব্যক্তিকে অ্যাম্বুলেন্সে করে মঙ্গলবার রাতেই ঢাকার কুয়েত মৈত্রী হাসপাতালে পাঠানো হয়েছে।

টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. মোহাম্মদ ওয়াহীদুজ্জামান বলেন, সোমবাার(৬ এপ্রিল) তার রক্তের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়। পরে মঙ্গলবার রাতে ঢাকা থেকে ফোন করে জানানো হয় ওই ব্যক্তির করোনা রিপোর্ট পজেটিভ এসেছে। বুধবার (৮ এপ্রিল) সকালে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. মোহাম্মদ ওয়াহীদুজ্জামান।

তিনি আরো জানান, ইতোমধ্যে টাঙ্গাইলে মোট ৭৭ জনের নমুনা সংগ্রহ করে ঢাকার রোগতত,¡ রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে পাঠানো হয়। এর মধ্যে ৫০ জনের রিপোর্ট নেগেটিভ এলেও এই প্রথম টাঙ্গাইলের মির্জাপুরে একজন রোগীর করোনা ভাইরাসের রিপোর্ট পজেটিভ এলো।

(আরকেপি/এসপি/এপ্রিল ০৮, ২০২০)