স্টাফ রিপোর্টার, দিনাজপুর : মেয়ে জামাতা নারায়ণগঞ্জ থেকে জ্বর নিয়ে দিনাজপুরে শশুরবাড়িতে এসে অবস্থান নেয়ায় শাশুড়িসহ পরিবারের ৫ সদস্য বাড়ি থেকে অন্যত্র পালিয়েছে। এ ঘঁনায় ওই এলাকায় আতংক উৎকন্ঠা বিরাজ করছে। আজ বৃহস্পতিবার সকালে ওই জামাতাসহ  করোনা সন্দেহে ৫ জনের নমুনা সংগ্রহ করেছে স্বাস্থ্য বিভাগ। এই ঘটনায় ওই ৪টি বাড়ি লকডাউন করা হয়েছে স্থানীয় প্রশাসন।

এই ঘটনাটি ঘটেছে,দিনাজপুরের বিরামপুর উপজেলায়। বিরামপুর উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মো.সোলায়মান হোসেন মেহেদি বিষয়টি নিশ্চিত করেছেন।

মেয়ের জামাই গোলাম আজম (৩৮) নারায়নগঞ্জ থেকে সোমবাররাতে দিনাজপুরের বিরামপুর শশুরবাড়ি আসেন।সকালেই ওই বাড়ি ছেড়ে পালিয়ে যায় শাশুড়িসহ বাড়ির ৫ সদস্য। শাশুড়িসহ ৫ সদস্য পালানোর ঘটনাটি এলাকায় ছড়িয়ে পড়লে সবার মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে। সকালে ওই ব্যক্তিসহ করোনা সন্দেহে ৫ জনের নমুনা সংগ্রহ করেছে উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের চিকিৎসকগণ। এই ঘটনায় ওই ৪ ব্যক্তির বাড়িগুলিকে লকডাউন করা হয়েছে।

স্বাস্থ্যকর্মকর্তা বলেন, শলীরে জ্বর, গলাব্যাথা, সর্দি নিয়ে গোলাম আজম(৩৮) সোমবার রাতে নারায়ণগঞ্জ থেকে তার শশুর বাড়িতে আসে। স্থানীয় গ্রামবাসির দেয়া তথ্যের ভিত্তিতে ওই ব্যক্তির শশুর মো.মোজাহার আলীর বাড়ি থেকে করোনা সন্দেহে তার শরীরের নমুনাসংগ্রহ করে রংপুর মেড়িকেল কলেজ হাসপাতালে পাঠানো হবে।

তিনি বলেন, করোনা সন্দেহে উপজেলার বেশ কয়েকটি স্থান থেকে ৫ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে এবং ওই ৫ জন ব্যক্তির বাড়ির লোকগুলোকে হোমকোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

একই দিনে নবাবগঞ্জ উপজেলায় করোনা সন্দেহে এক ব্যক্তির নমুনা সংগ্রহ করা হয়েছে এবং ওই ব্যক্তির বড়িতে থাকা সবায়কে হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ প্রদান করা হয়েছে।

উপজেলা স্বাস্থ্যকর্মকর্তা ডা.সোলায়মান হোসেন মেহেদি বলেন, ইতোমধ্যে বিরামপুর উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে করোনা ইউনিটে আইসোলেশনে ৩ জন রোগী ভর্তি রয়েছেন। তাঁদের শরীরে নমুনা সংগ্রহ করে করেনাভাইরাস পরীক্ষার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছিল কিন্তু তাঁদের শরিরের কোন করোনা নমুনা পাওয়া যায়নি। আজ বৃহস্পতিবার দুপুরে ওই তিন ব্যক্তির করোনা পরীক্ষা রিপোট নেগেটিভ বলে আইইডিসিআর থেকে পাঠানো হয়েছে।

(এসএ/এসপি/এপ্রিল ০৯, ২০২০)