সঞ্জীব কুমার দাস, কাপাসিয়া, (গাজীপুর) : গাজীপুরের কাপাসিয়া উপজেলার দুর্গাপুর ইউনিয়নের তারাগঞ্জ বাজার এলাকায় তাবলীগের জামায়েত থেকে ফেরত এক ব্যক্তিকে নমুনা সংগ্রহ করে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। 

জানা যায়, ওই ব্যক্তি ২০/ ২৫ দিন আগে তাবলীগ জামায়াতের ৪০ দিনের তাবলিক জামায়েতে জন্য বাড়ি থেকে বের হয়। সাম্প্রতিক সময়ে করোনা পরিস্থিতিতে তাবলিকের মেয়াদ শেষ না করে সে চট্টগ্রাম থেকে আজ গততকাল তারাগঞ্জ বাজার এলাকায় আসে। সে অসুস্থতাবোধ করলে তার দেহে করোনার উপসর্গ আছে কীনা তা জানার জন্য এলাকার লোকজন স্থানীয় প্রশাসনকে বিষয়টি অবহিত করেন।

পরে কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য কর্মীরা এসে তাবলীগ ফেরত ওই ব্যক্তির নমুনা সংগ্রহ করে তাকে কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ প্রদান করেন। বর্তমানে সে তারাগঞ্জ বাজার এলাকায় একটি রুমে হোমকোয়ারেন্টাইনে আছেন।

কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আব্দুস সালাম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আমাদের স্বাস্থ্য কর্মীরা তারাগঞ্জ সহ উপজেলার বিভিন্ন জায়গায় ৯ জন ব্যক্তির নমুনা সংগ্রহ করেছেন। রিপোর্ট পেতে কয়েক দিন সময় লাগবে। এ ঘটনার পর তারাগঞ্জ বাজার এলাকায় পুলিশ পাহারা বসানো হয়েছে। রাস্তার মোড়ে পুলিশের ব্যারিক্যাডের ফলে বাজার এলাকায় মানুষের সমাগম কমে গেছে।

(এসকেডি/এসপি/এপ্রিল ০৯, ২০২০)