চুয়াডাঙ্গা প্রতিনিধি : করোনাভাইরাস পরিস্থিতি ক্রমেই ভয়াবহ রুপ ধারণ করছে বাংলাদেশে। এই মুহূর্তে জন সমাগম এড়িয়ে চলা ও সঙ্গ নিরোধ পন্থা মেনে চলা ভাইরাসটি মোকাবিলার একমাত্র উপায়। ইতিমধ্যে ঢাকা, নারায়ণগঞ্জসহ বিভিন্ন জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে যাওয়ায় জেলাগুলো লকডাউন করা হয়েছে। চুয়াডাঙ্গা জেলাতেও একজন রোগী আইসোলেশনে আছে বলে ঘোষণা দেয় স্বাস্থ্য বিভাগ। এ অবস্থায় চুয়াডাঙ্গা জেলাকে পুরোপুরি লকডাউনের ঘোষণা দিয়েছেন জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার।

বৃহস্পতিবার রাতে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেন তিনি। বিজ্ঞপ্তিতে উল্লেখ্য করেন, দেশের কয়েকটি জেলায় করোনা রোগী শনাক্ত হওয়ায় ওই সকল জেলায় লকডাউন ঘোষণার পরিপ্রেক্ষিতে সেখানে কর্মরত লোকজন নিজ নিজ জেলায় ফিরছে এবং ফেরার চেষ্টা করছে।

এর পরিপ্রেক্ষিতে চুয়াডাঙ্গা জেলাকে করোনা ঝুঁকিমুক্ত রাখতে চুয়াডাঙ্গা জেলার সঙ্গে পাশ্ববর্তী জেলার সকল সীমান্ত ও আন্তঃউপজেলার সীমান্ত সমূহে জরুরি সেবা প্রদানে নিয়োজিত যানবাহন যেমন, রোগীবাহী গাড়ি, ঔষধ, পণ্যবাহী গাড়ি, কৃষি পণ্য ও সকল ধরনের নিত্য প্রয়োজনীয় দ্রব্যদির মালবাহী গাড়ি ব্যতিত সকল প্রকার যানবাহন ও চলাচল নিষিদ্ধ করা হলো। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এ আদেশ বহাল থাকবে। অমাণ্যকারীদের বিরুদ্ধে প্রচলিত আইনে ব্যবস্থা গ্রহণ করা হবে।

(টিটি/এসপি/এপ্রিল ১০, ২০২০)