আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : করোনা ভাইরাস প্রতিরোধে ঘরে বন্দি কর্মহীন দিনমজুরদের দ্বারে দ্বারে রাতের আধাঁরে বিভিন্ন খাদ্য সামগ্রী নিয়ে হাজির হচ্ছেন জেলার মুলাদী উপজেলা নির্বাহী অফিসার শুভ্রা দাস ও সফিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু মুসা হিমু মুন্সী।

জানা গেছে, সরকারের নির্দেশনা বাস্তবায়নে মাঠপর্যায়ে ব্যাপক তৎপর ও আন্তরিকতার সাথে শুরু থেকে কাজ করে যাচ্ছেন নদী বেষ্টিত মুলাদী উপজেলা নির্বাহী অফিসারা শুভ্রা দাস। একজন নারী কর্মকর্তা হয়েও সকাল থেকে গভীর রাত পর্যন্ত তিনি ছুটে চলছেন উপজেলার একপ্রান্ত থেকে অপরপ্রান্তে।

জনগণকে সচেতন করা, হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করা, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখার পাশাপাশি নিন্ম আয়ের মানুষের খোঁজ খবর রাখছেন এবং তাদের মাঝে বিভিন্ন খাদ্য সামগ্রী বিতরন করছেন তিনি। ফলশ্রুতিতে উপজেলাবাসীর কাছে ইতোমধ্যে তার এসব কর্মকান্ডের কারণে তিনি ‘মানবিক নারী ইউএনও’ হিসেবেও আখ্যা পেয়েছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমেও তিনি প্রশংসায় ভাসছেন।

মুলাদী উপজেলা নির্বাহী অফিসার শুভ্রা দাসের নির্দেশে গত কয়েকদিন থেকে রাতের আঁধারে সফিপুর ইউনিয়নের বিভিন্ন গ্রামের বাড়িতে বাড়িতে গিয়ে বিভিন্ন খাদ্য সামগ্রী বিতরণ করেছেন সফিপুর ইউনিয়নের মানবতার ফেরিওয়ালা ইউপি চেয়ারম্যান আবু মুসা হিমু মুন্সী। প্রত্যেক পরিবারের মাঝে বিতরণ করা খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে ১৫ কেজি করে চাল, ৩ কেজি আলু, ১ কেজি ডাল ও ১ কেজি করে তেলসহ নিত্য প্রয়োজনীয় সামগ্রী। এর আগেও সফিপুর ইউনিয়নের চেয়ারম্যানের পক্ষ থেকেও কর্মহীন পরিবারের মাঝে বিভিন্ন খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

ইউপি চেয়ারম্যান আবু মুসা হিমু মুন্সী বলেন, করোনা ভাইরাসের কারণে গৃহবন্দি এই অসহায় মানুষগুলোর ঘরে ঘরে বিভিন্ন খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়ার কাজ অব্যাহত থাকবে। এছাড়া করোনা ভাইরাস থেকে যতোদিন বাংলাদেশ মুক্তি না পাবে, ততোদিন আমি (হিমু মুন্সী) গৃহবন্দি মানুষের পাশে থাকতে চাই।

(ওএস/এসপি/এপ্রিল ১০, ২০২০)