সঞ্জীব কুমার দাস, কাপাসিয়া (গাজীপুর) : গাজীপুরের কাপাসিয়া উপজেলায় এই প্রথমবারের মতো একজন করোনাভাইরাস বা কোভিড ১৯ এ আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। তার বয়স আনুমানিক ৩৪ বছর। সে উপজেলার দস্যু নারায়নপুর এলাকার বাসিন্দা। আক্রান্ত যুবক স্থানীয় ছোঁয়া এগ্রোফিড লিমিটেডের শ্রমিক। করোনা রোগী শনাক্ত হবার পর ঐ কারখানাসহ দস্যুনারায়নপুর পুরো গ্রাম লকডাউন ঘোষণা করা হয়েছে। 

কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার আব্দুস সালাম সরকার সত্যতা স্বীকার করে জানান, আক্রান্ত যুবক মাথা ব্যথার উপসর্গ নিয়ে বৃহস্পতিবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে আসে। তখন তার অন্যান্য উপসর্গ নিয়ে সন্দেহ হলে স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে তার নমুনা সংগ্রহ করে ঢাকায় আইইডিসিআর এ পাঠানো হয়। আজকে ঘোষিত ফলাফলে তার নমুনা পরীক্ষায় পজেটিভ রিপোর্ট আসে। বর্তমানে উপজেলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে অ্যাম্বুলেন্স যোগে তাকে কুর্মিটোলা হাসপাতালে পাঠানোর উদ্যোগ নেওয়া হয়েছে। একই সাথে ছোঁয়া এগ্রোফিড লিমিটেড কারখানাটি লকডাউন ঘোষণা করা হয়েছে।

তিনি আরো জানান, উক্ত কারখানা ভিতরে একশর মত শ্রমিক অবস্থান করে কাজকর্ম করছে। আগামীকাল স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে উক্ত কারখানা সমস্ত শ্রমিক এর নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হবে। আক্রান্ত যুবকের বাড়ীর আশেপাশের এলাকা লকডাউন করার জন্য স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে।

কাপাসিয়া থানার অফিসার ইনচার্জ মো: রফিকুল ইসলাম জানান, আক্রান্ত যুবকের কর্মস্থল ও বাড়ীর আশপাশ এলাকা লক ডাউন ঘোষণা করে তা বাস্তবায়ন শুরু হয়েছে। সেখানে আইন শৃংখলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি সরেজমিনে দেখার জন্য গাজীপুরের অতিরিক্ত পুলিশ সুপার নন্দিতা মালাকারসহ আমরা ঘটনাস্থলে আছেন। তিনি এলাকাবাসীকে আতংকিত না হয়ে নিজ নিজ ঘরে থেকে পরিস্থিতি মোকাবেলায় প্রশাসনকে সহায়তা করার অনুরোধ জানান।

(এসডি/এসপি/এপ্রিল ১০, ২০২০)