রঞ্জন কৃষ্ণ পন্ডিত, টাঙ্গাইল : টাঙ্গাইলের ঘাটাইলে করোনায় আক্রান্তের তথ্য গোপন করে পালিয়ে থাকা ব্যক্তিকে শুক্রবার(১০ এপ্রিল) রাত সাড়ে ১১টার দিকে উপজেলার সংগ্রামপুরের ঘোনারদেউলি থেকে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে। এসময় ওই এলাকার ১২০ পরিবারকে লকডাউন ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

জানা গেছে, ২৪ বছরের ওই যুবক আগে থেকেই কিডনি রোগে আক্রান্ত। এজন্য চলতি মাসের ৪ থেকে ৭ তারিখ পর্যন্ত তিনি ঢাকার শেরেবাংলা নগরের একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। চিকিৎসাধীন থাকা অবস্থায় ওই হাসপাতালের চিকিৎসকরা তার মাঝে করোনার উপসর্গ দেখতে পেয়ে নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠায়।

একই সাথে তাকে কুর্মিটোলা হাসপাতালে স্থানান্তর করে। কিন্তু ওই যুবক সেখানে ভর্তি না হয়ে গ্রামের বাড়িতে চলে আসে এবং তিনদিন আগে তিনি জানতে পারেন তার করোনা পজেটিভ। তারপর থেকে ওই যুবক যোগাযোগের ফোন নম্বরটি বন্ধ করে দেন। দীর্ঘ প্রচেষ্টার পর প্রযুক্তির সহায়তায় তাকে পুলিশের হেফাজতে নেয়া হয় এবং শুক্রবার রাতেই বিশেষ ব্যবস্থায় ঢাকায় প্রেরণ করা হয়।

ঘাটাইল উপজেলা নির্বাহী অফিসার অঞ্জন কুমার সরকার জানান, করোনায় আক্রান্ত ওই ব্যক্তিকে পুলিশ হেফাজতে নেওয়ার পর স্বাস্থ্য বিভাগের মাধ্যমে ঢাকার কুয়েত মৈত্রী হসপিটালে স্থানান্তর করা হয়েছে।

তিনি আরো বলেন, ওই যুবক কোরনাভাইরাসে আক্রান্তের খবর গোপন করে বিভিন্নস্থান ও মানুষের সাথে মেলামেশা করেছে। এ কারণে প্রাথমিকভাবে ওই গ্রামের ১২০টি পরিবারকে লকডাউন ঘোষণা করা হয়েছে।

(আরকেপি/এসপি/এপ্রিল ১১, ২০২০)