নীলফামারী জেলা প্রতিনিধি : নীলফামারী জেলার কিশোরগঞ্জ, সৈয়দপুর, ডিমলায় একজন করে করোনা ভাইরাসে আত্রান্তের পর এবার জলঢাকা উপজেলার বাসিন্দা এক ছাত্র করোনায় আক্রান্ত হয়েছেন। সে নীলফামারী সরকারি কলেজের ছাত্র। তার বাড়ি জেলার জলঢাকা উপজেলার ধর্মপাল ইউনিয়নের মাঝপাড়া গ্রামে।তাকে নীলফামারী সদর আধুনিক হাসপাতালের আইসোলেশনে নেয়া হয়েছে।

পাশাপাশি ওই এলাকার ৭টি বাড়ি লকডাউন করা হয়েছে।সোমবার(১৩ এপ্রিল)বিকেলে এ তথ্য নিশ্চিত করেছে জেলা সিভিল সার্জন ডা. রনজিৎ কুমার বর্মন।

স্বাস্থ্য বিভাগ সুত্রে জানা যায়, গত এক সপ্তাহ আগে ঐ ছাত্র নিজ বাড়িতে জ্বর ও পাতলা পায়খানায় আক্রান্ত হয়। ৮ এপ্রিল এ জেলার ডোমার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হলে ১১ এপ্রিল তার নমুনা সংগ্রহ করে রংপুর মেডিকেলে পাঠায় স্বাস্থ্য বিভাগ। এরপর সুস্থ্য বোধ করায় ঐ দিনই তাকে হাসপাতাল থেকে ছাড়পত্র দেয়া হলে সে নিজবাড়িতে অবস্থান করছিল। রংপুর মেডিকেল কলেজের করোনা ভাইরাস পরীক্ষাগার হতে সোমবার(১৩ এপ্রিল) বিকেলে রির্পোট আসলে ওই ছাত্রের করোনা পজেটিভ পাওয়া যায়।

নীলফামারী সিভিল সার্জন ডা. রনজিৎ কুমার বর্মন জানান, সংক্রমন রোধে ঐ ছাত্রের গ্রামের ৭টি বাড়ি লকডাউন করেছে প্রশাসন।

উল্লেখ্য, এ নিয়ে জেলায় চারজন করোনা ভাইরাসে আক্রান্ত হলেন। গত ৭ এপ্রিল কিশোরগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সের ঢাকা ফেরত এক চিকিৎসক, ৯ এপ্রিল সৈয়দপুরের খাতামধুপুর ইউনিয়নের নারায়নগঞ্জ ফেরত এক যুবক ও ১১ এপ্রিল ডিমলা উপজেলার বালাপাড়া ইউনিয়নের গাজীপুর ফেরত এক কিশোরের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি নিশ্চিত করেছে জেলা স্বাস্থ্য বিভাগ।

(এস/এসপি/এপ্রিল ১৩, ২০২০)