সিরাজদিখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধি : এলাকাজুরে মাটি কাটার তান্ডব ঠেকাতে লোকজন নিয়ে বাধা দেওয়ায় ক্ষুব্ধ হয়ে স্থানীয় ভূমিদস্যু ও নাশকতাকারীরা সিরাজদিখান উপজেলায় আওয়ামী লীগের এক নেতার উপর ও তার বাড়িতে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর ও লুটপাট করেছে।

গতকাল বুধবার বিকাল সারে ৪টায় লতব্দী ইউনিয়নের খিদিরপুর গ্রামের মোঃ ফরমান হোসেনর বাড়িতে এ ঘটনা ঘটেছে। তিনি লতব্দী ইউনিয়নের আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় প্রচার প্রকাশনা উপকমিটির সদস্য মোঃ গিয়াসউদ্দিনের ছোট ভাই। গতকাল বুধবার বিকালে সরেজমিনে দেখা যায়, ফরমান হোসেনর শোবার ঘরের বিছানাপত্র ছড়ানো-ছিটানো। ভেঙে তছনছ করা হয়েছে ঘরের আলমারি ও টিভি থেকে শুরু করে ব্যবহার্য সব জিনিস। বাদ যায়নি ঘরের দরজা-জানালাও।

খিদিরপুর এলাকার বাসিন্দা সূত্র জানায়, বিভিন্ন বিষয় নিয়া পূর্ব শক্রতার জের ধরিয়া মোঃ ফরমান হোসেন (৪৮) কে বিভিন্ন সময় বিভিন্ন স্থানে পাইয়া ভয় ভীতি সহ খুন জখমের হুমকি প্রদান করিয়া আসিত। এরই জের হিসাবে গতকাল দুপুর আড়াইটার সময় বর্ণিত বিবাদীগন সহ অজ্ঞাত নামা ১০/১২ জন বিবাদীরা হাতে রাম দা, দা, চাপাতি, লোহার রড, হকিস্টিক, বাঁশের লাঠি, কাঠের লাঠি ইত্যাদি নিয়া বে-আইনী জনতাবদ্ধে সজ্জিত হইয়া অনধিকার ভাবে মোঃ ফরমান হোসেনর বসত ঘরে প্রবেশ করিয়া মোঃ ফরমানকে খাটের উপরে ঘুমন্ত অবস্থায় পাইয়া মোঃ আসাদের হুকুমে মোঃ সাহিদুলের হাতে থাকা চাপাতি দিয়া হত্যার উদ্দেশ্যে মোঃ ফরমানের বাম চোখের উপরে কপালে কোপ মরিয়া গুরুতর কাটা রক্তাক্ত জখম করে এসময় তার বড় ভাই আরমান হোসেন (৫০) গন আগাইয়া আসিলে বর্ণিত সকল বিবাদীগন সহ অজ্ঞাত নামা বিবাদীরা তাহাদেরকে এলোপাথারী ভাবে লোহার রড, হকিস্টিক, বাঁশের লাঠি, কাঠের লাঠি দিয়া শরীরের বিভিন্ন স্থানে পিটাইয়া ও কিল, ঘুষি মারিয়া নীলা ফুলা ও কাটা রক্তাক্ত জখম করে।

এর পরে বসত ঘরের ভিতরে থাকা স্টীলের আলমিরার তালা ভাঙ্গিয়া নগদ ৩,০০,০০০/- (তিন লক্ষ) টাকা, ২। একটি স্বর্নের হার, ৩। দুইটি স্বর্নের চেইন, ৪। এক জোরা স্বর্নের কানের দুল, ৫। এক জোরা স্বর্নের বালা, যাহার ওজন অনুমান ০৬ (ছয়) ভরি, মূল্য অনুমান ৩,৬০,০০০/- (তিল লক্ষ ষাট হাজার) টাকা নিয়া নেয়। গুরুত্বর আহত মোঃ ফরমান হোসেন বলেন, বিভিন্ন বিষয় নিয়া পূর্ব শক্রতার জের ধরিয়া রামকৃষ্ণদী গ্রামের মৃত আঃ রশিদ ছেলে মোঃ আসাদ (৫২) ও মোঃ আসাদের ছেলে মোঃ সাহিদুলকে তাদের বিভিন্ন অপকর্মের বাধা দিলে এতে নাশকতাকারীরা ক্ষুব্ধ হয়ে বুধবার দুপুরের দিকে আমার বাড়িতে হামলা-ভাঙচুর ও লুটপাট চালায়।

এ ব্যাপারে সিরাজদিখান থানার ওসি মোঃ ফরিদউদ্দিন জানান, উপজেলার লতব্দী ইউনিয়ন আওয়ামীলীগ সাধারণ সম্পাদকের উপর হামলা, লুটপাটের ঘটনায় গত বুধবার রাত সারে ৯টায় লিখিত অভিযোগ হয়েছে । তদন্ত করে আইনি ব্যাবস্থা গ্রহন হরা হবে।

(এসডিআর/এসপি/এপ্রিল ১৬, ২০২০)