স্টাফ রিপোর্টার : জাতীয়তাবাদী দল বিএনপিকে ১০ হাজার মাস্ক অনুদান দিয়েছে চীনের ক্ষমতাসীন কমিউনিস্ট পার্টি। বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবীর খান এ তথ্য জানিয়েছন।

শায়রুল বলেন, বুধবার সকাল ১১ টায় চায়না কমিউনিস্ট পার্টির পক্ষ থেকে বিএনপিকে করোনাভাইরাস সংক্রমণ সুরক্ষার জন্য দলের সাংগঠনিক সম্পাদক ও আন্তর্জাতিক বিষয়ক কমিটির অন্যতম সদস্য শামা ওবায়েদকে মাস্ক অনুদানের বিষয়টি অবহিত করেছেন ।

তিনি বলেন, দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর চায়না দূতাবাসে মাস্ক গ্রহণ করার জন্য দলের তিনজন প্রতিনিধিকে পাঠিয়েছেন।

দলের আইন বিষয়ক সম্পাদক ও আন্তর্জাতিক বিষয়ক কমিটির সদস্য ব্যারিষ্টার কায়সার কামাল, মানবাধিকার বিষয়ক সম্পাদক ও আন্তর্জাতিক বিষয়ক কমিটির সদস্য অ্যাডভোকেট আসাদুজ্জামান আসাদ, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক রিয়াজ উদ্দিন নসুর হাতে এসব এসব অনুদান সামগ্রী তুলে দেন চীনা দূতাবাসের কর্মকর্তা মি. ফেং ঝিজা এবং মি. ঝি।

প্রতিনিধি দলের সদস্য অ্যাডভোকেট আসাদুজ্জামান আসাদ বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও মহাসচিবের পক্ষ থেকে চায়না কমিউনিস্ট পার্টি ও ঢাকার দূতাবাসকে ধন্যবাদ জানিয়েছেন।

(ওএস/এসপি/এপ্রিল ২২, ২০২০)