আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে কোন ব্যক্তি মারা গেলে তার লাশ দাফনের জন্য স্বাস্থ্য অধিদপ্তরের আয়োজনে বরিশালের আগৈলঝাড়ায় যুবকদের প্রশিক্ষন অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোাগে মঙ্গলবার উপজেলা সদরের শহীদ সুকান্ত আব্দুল্লাহ হল রুমে দিনব্যাপি এই প্রশিক্ষন প্রদান করেন কোয়ান্টাম ফাউন্ডেশন বরিশাল বিভাগীয় পরিচালক ফয়সাল মাহামুদ।

প্রশিক্ষনে আরও উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবী কোয়ান্টাম ফাউন্ডেশনের সদস্য রাজিবুল হাসান জয়, পারভেজ খান ও কাজী ইশরাক।

উপজেলার বত্নপুর ইউনিয়নের বারপাইকা গ্রামের আল মদিনা যুবসমাজ নামের একটি সামাজিক সংগঠনের ২০ সদস্যদের এই প্রশিক্ষন প্রদান করা হয়েছে।

এ ব্যাপারে উপজেলা ইসলামিক ফাউন্ডেশনের সুপার ভাইজার আসাদুর রহমান মান্না বলেন, করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে কোন ব্যক্তি মারা গেলে তার লাশ দাফনের জন্য বারপাইকা গ্রামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন এগিয়ে আসেন। তাই তাদের সহযোগীতার জন্য উপজেলা প্রশাসনের সাথে আলোচনা করে তাদের সামাজিক দূরত্ব বজায় রেখেই এই প্রশিক্ষন প্রদান করা হয়েছে। প্রশিক্ষনে লাশের গোসল ও দান প্রকৃয়া ভিডিও’র মাধ্যমে প্রদর্শণ করা হয়েছে।

কোয়ান্টাম ফাউন্ডেশন বরিশাল বিভাগীয় পরিচালক ফয়সাল মাহামুদ বলেন, করোনায় কোন ব্যক্তি মারা গেলে তার লাশ দাফন জন্য কোন প্রতিষ্ঠান যদি প্রশিক্ষন গ্রহন করতে চায় তাহলে আমরা তাদের প্রশিক্ষন প্রদান করি। পূর্বেও যশোর জেলায় গিয়েও প্রশিক্ষন দেয়ার কতাও জানান তিনি।

(টিবি/এসপি/এপ্রিল ২২, ২০২০)