পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি : সাড়ে ২৭ মেট্রিকটন চাউল আত্মসাতের অভিযোগে গ্রেপ্তার হওয়া বরগুনার পাথরঘাটার সেই ইউপি চেয়ারম্যান  আলাউদ্দিন পল্টুকে আওয়ামীলীগ থেকে বহিস্কার করা হয়েছে।

পল্টু উপজেলার ৬নং কাকচিড়া ইউনিয়নের চেয়ারম্যান ছিলেন। মো. আলাউদ্দিন পল্টুকে ইউনিয়ন আ.লীগের সভাপতি পদ থেকে বহিষ্কার করেছে পাথরঘাটা উপজেলা আওয়ামীলীগ।

মঙ্গলবার সন্ধ্যায় উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সম্পাদক স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়। পরে তা সামাজিক যোগাযোগ মাধ্যমে মূহুর্তে ভাইরাল হয়ে যায়।

উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক এড.জাবির হোসেন বলেন, জেলেদের চাল আত্মসাতের অভিযোগে কাকচিড়া ইউনিয়ন আ.লীগের সভাপতি আলাউদ্দিন পল্টুকে দল থেকে বহিস্কার করা হয়েছে। এব্যাপারে স্থানীয় আ.লীগ আগে থেকেই অত্যান্ত কঠোর অবস্থানে ছিল। তারপরেও বিষয়টি জেলা আওয়ামীলীগের নেতাদের সঙ্গে আলোচনা করে করা হয়েছে।

মিঃ জাবির আরো বলেন, পল্টুকে আওয়ামীলীগের সকল কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ দেয়া হয়েছে। তার প্রাথমিক সদস্য পদ থাকবে কি থাকবেনা সেটি নিশ্চিত করবে কেন্দ্রীয় কমিটি।

গত ৪ এপ্রিল জেলেদের জন্য বরাদ্দকৃত সাড়ে ২৭ মেট্রিক টন চাউল আত্মসাতের অভিযোগে নৌবাহিনীর সহায়তায় কাকচিড়া ইউনিয়নের চেয়ারম্যান মো. আলাউদ্দিন পল্টুকে গ্রেপ্তার করে বরগুনা ডিবি পুলিশ।

এ বিষয়ে পাথরঘাটা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তফা গোলাম কবির জানান, ঘটনাস্থল পরিদর্শন ও সুবিধাভোগীদের সাথে কথা বলে তাঁরা এ অনিয়মের সত্যতা পেয়েছেন তদন্ত কমিটি।

তিনি আরো জানান, চেয়ারম্যান আলাউদ্দিন পল্টু তার ইউনিয়নে জেলেদের জন্য বরাদ্দকৃত ৪৪ মেট্রিকটন চালের মধ্যে মাত্র সাড়ে ১৬ মেট্রিকটন চাল বিতরণের সঠিক প্রমাণ দিতে পেরেছেন। বাকি সাড়ে ২৭ মেট্রিকটন যা ৯১৬ বস্তা চাল বিতরণের সঠিক প্রমাণ দেখাতে পারেননি। চাল আত্মসাতের এ ঘটনায় তার বিরুদ্ধে দুর্নীত দমন কমিশনে মামলা চলমান রয়েছে বলে জানা গেছে।

(এটি/এসপি/এপ্রিল ২২, ২০২০)