স্টাফ রিপোর্টার : আন্দোলনের নামে দেশের জনগণকে উষ্কানি না দিতে বেগম খালেদা জিয়াকে পরামর্শ দিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

তিনি বলেছেন, “উষ্কানি দেবেন না, চক্রান্ত করবেন না, মানুষকে জ্বালিয়ে দেওয়ার ষড়যন্ত্র করবেন না।”

রবিবার বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ে ওলামা লীগ আয়োজিত শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নাসিম বলেন, শেখ হাসিনা পাকা খেলোয়াড়। তিনি জানেন কখন কোন খেলা খেলতে হয় আর কখন গোল দিতে হয়।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উদ্দেশে তিনি বলেন, আপনি আপনার টিম গোছান। আমাদের টিম শেখ হাসিনার নেতৃত্বে গোছানো আছে। আর ঢাকা মহানগর মায়ার নেতৃত্বেই গোছানো আছে, থাকবে। আপনি নির্বাচনে অংশ না নিয়ে কৌশলে হেরে গেছেন।

৫ জানুয়ারির নির্বাচন না হলে বাংলাদেশের অবস্থা থাইল্যান্ডের মত হতো মন্তব্য করে তিনি বলেন, আপনি (খালেদা জিয়া) যে ভুল করেছেন। সেই ভুলের খেসারত আপনাকেই দিতে হবে। বাংলার জনগণ দেবে না।

তোবা পোশাক কারখানার শ্রমিকদের বেতন প্রসঙ্গে তিনি বলেন, আজকে তারা বেতন পেয়েছেন। যেখানেই যখন যে সমস্যা হচ্ছে। সেই সমস্যাই আমরা ধীরে ধীরে সমাধান করছি। শেখ হাসিনা অত্যন্ত ঠাণ্ডা মাথায় এসব সমস্যা সমাধান করার নির্দেশ দেন।

তিনি নেতা-কর্মীদের উদ্দেশে মোহাম্মদ নাসিম বলেন, ক্ষমতায় আছি বলে মাথা গরম করা যাবে না। এমন কোন কাজ করা যাবে না যাতে শেখ হাসিনা কষ্ট পান। তিনি অনেক কষ্ট করেন। তার নেতৃত্বেই দেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে।

ইলিয়াস হোসেন বিন হেলালীর সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং দুর্যোগ ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, কেন্দ্রীয় আওয়ামী লীগের দায়িত্বপ্রাপ্ত দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুল হক সবুজ।

(ওএস/এটিআর/আগস্ট ১০, ২০১৪)