আমতলী (বরগুনা) প্রতিনিধি : আমতলীতে এক ওষুধ কোম্পানীতে কর্মরত এড়িয়া ম্যানেজার আক্রান্তের ৩ দিন পর তার স্ত্রী ও ৭ বছরের ছেলে করোনায় আক্রান্ত হয়েছে। তারা ৩ জনই এখন হোম আইসোলেশনে রয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন আমতলী উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা। বাড়ীটি পূর্ব থেকেই লকডাউন অবস্থায় রয়েছে।

আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, ওষুধ কোম্পানীতে কর্মরত স্বামী গত ২২ এপ্রিল করোনায় আক্রান্ত হয়। এর ৩ দিন পর পর স্ত্রী ও ৭ বছরের ছেলের করোনার উপসর্গ শরীরে জ্বর দেখা দেওয়ায় ২৩ তারিখ বৃহস্পতিবার সকালে তাদের নমুনা সংগ্রহ করে ঢাকা রোগতত্ত্ব রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) এ পাঠিয়ে দেওয়া হয়। ২৫ এপ্রিল শনিবার রাত ৮ টার সময় তাদের নমুনা প্রতিবেদন আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসে।

প্রতিবেদনে তারা করোনায় আক্রান্ত বলে উল্লেখ করেন। বিষয়টি নিশ্চিত করেছেন আমতলী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শংকর প্রসাদ অধিকারী। শনিবার রাতে এ খবর ছড়িয়ে পড়লে ওই এলাকার মানুষের মাধ্যে আতঙ্ক দেখা দেয়। পরিবারটি এখন বর্তমানে ভাড়া বাসার হোম আইশোলেশন থেকে চিকিৎসা নিচ্ছেন।

আমতলী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শংকর প্রসাদ অধিকারী বলেন, একই পরিবারে অঅক্রান্ত ৩ জন বাড়ীর হোম আইসোলেশনে রয়েছে। চিকিৎসক তার বাড়িতে গিয়ে চিকিৎসা দিচ্ছে এবং নিয়মিত ভাবে খোঁজ খবর নিচ্ছে।

আমতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা মনিরা পারভীন বলেন, বাড়িটি পূর্ব থেকেই লকডাউন অবস্থায় রয়েছে। তারা হোম আইসোলেশনে থেকে চিকিসা নিচ্ছে। চিকিৎসকরা তার বাড়িতে গিয়ে চিকিৎসা দিচ্ছে।

(এন/এসপি/এপ্রিল ২৬, ২০২০)