মাগুরা প্রতিনিধি : মাগুরায় এ পর্যন্তু ৩ জন করোনা রোগি সনাক্ত হয়েছে। আক্রান্ত ৩ ব্যক্তির বাড়ি সদর উপজেলার মৃগিডাঙ্গা, শ্রীপুর উপজেলার জ্যোত শ্রীপুর ও বাখেরা গ্রামে। আক্রান্তরা ৩০ থেকে ৪০ বছর বয়সী। এরা সকলেই গামেন্টস কর্মী বলে জানাগেছে। এসব আক্রান্তরা গাজীপুর, নরসিংদী থেকে মাগুরায় আসা। প্রশাসনের পক্ষ থেকে আক্রান্ত ব্যক্তিদের গ্রামগুলো লকডাউন ঘোষণা করেছেন।

মাগুরার সিভিল সার্জন প্রদীপ কুমার সাহা জানান, মাগুরায় এ পর্যন্ত ১৫৫ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। সংগৃহিত নমুনার মধ্যে ১৪৪ জনের পরীক্ষার ফলাফল পাওয়া গেছে। যার মধ্যে মাগুরায় ৩ জনের শরীরে করোনার উপস্থিতি পাওয়া গেছে। আক্রান্তরা ৩০থেকে ৪৫ বছর বয়সী । আক্রান্ত সকলেই গামেন্টস কর্মী।

এছাড়া শালিখার সীমান্তবর্তী যশোরের বাঘার পাড়া উপজেলার পশ্চিমা গ্রামের এক ব্যক্তির শরীরে করোনা ভাইরাস সনাক্ত হয়েছে। ওই গ্রামটি শালিখার স্বাস্থ্য কেন্দ্রের নিকট বর্তী হওয়ায় শনিবার সকালে ওই গ্রামের এক ব্যক্তি জ্বর, সর্দি, কাশির চিকিৎসা নিতে আসেন। কিন্তু ওই ব্যক্তি কে দেখে ডাক্তারদের সন্দেহ হলে আক্রান্ত ব্যক্তির নমুনা সংগ্রহ করে যশোর বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে পাঠানো হলে আজ পজেটিভ রির্পোট আসে। বর্তমানে এলাকায় আতঙ্ক বিরাজ করছে।

শালিখা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তানভীর রহমান জানান, করোনা আক্রান্ত ব্যক্তি গতরাতে শালিখার আদা ডাঙ্গা জামে মসজিদে তারাবির নামাজে ইমামতি করেন নিশ্চত হয়ে গ্রামটিকে লকডাউন ঘোষণা করা হয়েছে। এছাড়া শালিখা-বাঘার পাড়া সড়ক লকডাউন ঘোষণা করা হয়েছে।

মাগুরা জেলা প্রশাসক ড. আশরাফুল আলম জানান, প্রশাসনের পক্ষ থেকে আক্রান্তদের গ্রামগুলো লকডাউন ঘোষণা করা হয়েছে ।

(ডিসি/এসপি/এপ্রিল ২৬, ২০২০)