কুষ্টিয়া প্রতিনিধি : কুষ্টিয়ার দৌলতপুরে চাঁদা না দেয়ায় উপজেলার মহিষকুন্ডি মাধ্যমিক বিদ্যালযের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শামীম হোসেনকে লাঞ্চিত করেছে এমপি‘র ক্যাডার বাহিনী। ঐ ক্যাডার বাহিনীর হুমকির কারণে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বিদ্যালয়ে যেতে না পারায় ছাত্র/ছাত্রীদের পাঠদান ব্যহত হচ্ছে।

জানা গেছে, মহিষকুন্ডি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাজিম উদ্দিনের চাকুরীর বয়সসীমা শেষ হওয়ায় নীতিমালা অনুযায়ী সহকারী প্রধান শিক্ষক এর ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হিসাবে দায়িত্ব পালন করার কথা। কিন্তু দৌলতপুর আসনের স্বতন্ত্র সংসদ সদস্য রেজাউল হক চৌধুরীর ক্যাডার শহিদুল ইসলাম সহকারী প্রধান শিক্ষক শামীম হোসেনের নিকট ৫ লাখ টাকা দাবী করে। দাবীকৃত টাকা না দিলে তাকে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হিসাবে দায়িত্ব দেয়া হবেনা বলে হুমকি প্রদান করে।

এ ব্যাপারে মহিষকুন্ডি মাধ্যমিক বিদ্যালযের ম্যানেজিং কমিটির সভাপতি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড যশোর বরাবর একটি আবেদন করলে গত ১৬ জুন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড যশোর এর বিদ্যালয় পরিদর্শক আব্দুস সালাম বিশ্বাস সহকারী প্রধান শিক্ষকের নিকট দায়িত্ব হস্তান্তর করার নির্দেশনা দিলে গত ২৭ জুলাই ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শামীম হোসেনকে দায়িত্ব দেয়া হয়। কিন্তু দাবীকৃত চাঁদা না দেয়ায় এমপি‘র ক্যাডার শহিদুল ইসলাম ও তার লোকজন ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শামীম হোসেনকে প্রধান শিক্ষকের কক্ষে ঢুকতে বাধা দেয়।

বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করা হলে এমপি‘র ক্যাডার শহিদুল ইসলাম ও তার সহযোগীরা ক্ষিপ্ত হয়ে রবিবার দুপুরে বিদ্যালয় চলাকালীন ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শামীম হোসেনকে বিদ্যালয়ের বারান্দায় শারীরিক ভাবে লাঞ্চিত করে।

মহিষকুন্ডি মাধ্যমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শামীম হোসেন জানান, ঐ ক্যাডার বাহিনী লাঠিসোটা নিয়ে স্কুলের পাশে বসে থাকায় তিনি স্কুলে প্রবেশ করতে পারেননি। এ ঘটনায় সাধারণ শিক্ষক, ছাত্র/ছাত্রী ও অভিবাবকদের মধ্যে চরম উৎকণ্ঠা বিরাজ করছে।

এ ব্যাপারে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শামীম হোসেন দৌলতপুর থানায় লিখিত অভিযোগ করেছেন। দৌলতপুর থানার ওসি এনামূল হক জানান, তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

(কেকে/অ/আগস্ট ১০, ২০১৪)