নরসিংদী প্রতিনিধি : নরসিংদী পলাশের ক্লিনম্যান ও তারুণ্যের অহংকার হিসেবে খ্যাতিমান পলাশ উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক এবং নরসিংদী চেম্বার অফ কর্মাস এণ্ড ইন্ড্রাস্টির পরিচালক আল মুজাহিদ হোসেন তুষার, যিনি বিশ্বাস করেন " সেবাই রাজনীতি, রাজনীতিই সেবা" তারুণ্যের প্রতিনিধি এই মানুষটি বঙ্গবন্ধু বলতে বুঝেন বাংলাদেশকেই আর তাঁর আদর্শ বলতে বুঝেন বাংলাদেশের মানুষের উন্নয়নকে।

মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নির্দেশে "কৃষক বাঁচলে দেশ বাঁচবে" এই স্লোগানকে সামনে রেখে পলাশের ছাত্রলীগকে কৃষকদের পাশে থেকে ধান কাটায় উৎসাহ দেয়ে আসছেন তারুণ্যের প্রতিনিধি আল মুজাহিদ হোসেন তুষার, তাঁর অনুপ্রেরণায় পলাশ শিল্পাঞ্চল শাখা ছাত্রলীগ পলাশের অসহায় কৃষকের পাশে থেকে তাদের ধান কাটায় সহযোগী হৃদয় প্রশারিত করেছেন।

করোনা ভাইরাসের থাবায় বিশ্ব আজ বিপর্যস্ত দিশেহারা, এই থাবা থেকে বাংলাদেশেরও রেহাই মিলছে না। পলাশের ভাগ্য বিড়ম্বিত কৃষকদের কথা চিন্তা করে কৃষকদের সেবায় নিবেদিত আল মুজাহিদ হোসেন তুষার নিজস্ব অর্থায়নে রিমার নামে একটি ধান কাটার মেশিন হস্তান্তর করেন পলাশের ছাত্রলীগের সভাপতি শেখ মোহাম্মদ রাজনের হাতে, তখন আল মুজাহিদ হোসেন তুষার বলেন "করোনার প্রাদুর্ভাব এর কারনে নরসিংদী-২ নির্বাচনী এলাকার যে সকল কৃষক ভাই অর্থাভাবের কারনে ধান কাটাতে পারছেন না সেই কৃষক ভাই দের বিনামূল্যে ধান কাটতে সহায়তার জন্য পলাশ উপজেলা ছাত্রলীগের সভাপতি শেখ মোহাম্মদ রাজনের হাতে ধান কাটার মেশিন রিমার হস্তান্তর করলাম। আশারাখি তারা তাদের এই মানবিক কর্মকাণ্ড যথাযথভাবে পালন করবে এবারও "।

এই সময় সাথে ছিলেন পলাশ থানা ছাত্রলীগ, ঘোড়াশাল পৌরসভা ছাত্রলীগ, সকল ইউনিয়ন শাখা ছাত্রলীগ এবং পলাশ শিল্পাঞ্চল শাখা ছাত্রলীগ।

(এম/এসপি/মে ০২, ২০২০)