স্টাফ রিপোর্টার : বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভীর বক্তব্যকে ‘উদভ্রান্তর প্রলাপ’ বললেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

রবিবার (৩ মে) সচিবালয়ে নিজ দফতরে অনলাইন ব্রিফিংয়ে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস উপলক্ষে গণমাধ্যমকর্মীদের অভিনন্দন জানানোর সময় এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

ব্রিফিংকালে বিএনপি নেতা রিজভীর সাম্প্রতিক মন্তব্যের প্রতি সাংবাদিকরা দৃষ্টি আকর্ষণ করলে তথ্যমন্ত্রী বলেন, ‘আমি রিজভী আহমেদের বক্তব্য গতকাল দেখেছি। রিজভী আহমেদ অসুস্থ ছিলেন, তিনি আরোগ্য লাভ করেছেন, এজন্য আল্লাহর কাছে শুকরিয়া আদায় করছি যে, তিনি দ্রুত আরোগ্য লাভ করেছেন।’

‘তবে তিনি যেভাবে বক্তব্য রাখছেন, এগুলো আমার কাছে উদভ্রান্তের প্রলাপের মতো মনে হয়’ উল্লেখ করে ড. হাছান বলেন, ‘এই মহাদুর্যোগের সময় আসলে রিজভী আহমেদসহ বিএনপি নেতারা ফটোসেশন, বিষোদগার এবং মিথ্যাচারের রাজনীতি নিয়েই ব্যস্ত।’

বিএনপি নেতারা যাই বলুক না কেন, আজকে করোনো পরিস্থিতির এই মহাদুর্যোগের সময়, এই মহামারীর সময় প্রধানমন্ত্রী যেভাবে পরিস্থিতি মোকাবিলা করছেন, সেটি বিশ্বসম্প্রদায় কর্তৃক প্রশংসিত হয়েছে, বিশ্ব অর্থনৈতিক ফোরাম, ফোর্বস ম্যাগাজিন এমনকি ওয়ার্ল্ড হেল্থ অর্গানাইজেশনও তার নেতৃত্বের প্রশংসা করেছে, বলেন তথ্যমন্ত্রী।

‘বিএনপির নেতারা প্রশংসার সংস্কৃতি লালন করে না, এটা অত্যন্ত দুঃখজনক, আর রিজভীর বক্তব্য উদভ্রান্তের প্রলাপ’, বলেন ড. হাছান মাহমুদ।

(ওএস/এসপি/মে ০৩, ২০২০)