স্টাফ রিপোর্টার : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্র জুবায়ের আহমেদ হত্যা মামলায় পরবর্তী সাক্ষ্য গ্রহণের জন্য ১৮ আগস্ট ধার্য করেছেন ট্রাইব্যুনাল। সোমবার ‍ ঢাকা দ্রুতবিচার ট্রাইব্যুনাল-৪ এর এবিএম নিজামুল হক পরবর্তী সাক্ষ্যগ্রহণের জন্য ১৮ আগস্ট ধার্য করেন।

সোমবার ট্রাইব্যুনালে সাক্ষী না আসায় রাষ্ট্রপক্ষের আইনজীবী এস এম রফিকুল ইসলাম সময়ের আবেদন করেন। ট্রাইব্যুনাল সময়ের আবেদন মঞ্জুর করে এ দিন ধার্য করেন।

এ মামলার ৩৭ জন সাক্ষীর মধ্যে ২৬ জন টাইব্যুনালে সাক্ষ্য দিয়েছেন।

প্রসঙ্গত, ২০১২ সালের ৮ জানুয়ারি বিকেলে জুবায়ের আহমেদকে প্রতিপক্ষ ছাত্রলীগের নেতাকর্মীরা কুপিয়ে জখম করে। পরদিন ভোরে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। জুবায়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আবাসিক হলের ছাত্র ছিলেন। তার বাড়ি পটুয়াখালী জেলার কলাপাড়ায়।

এ ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসন বাদী হয়ে আশুলিয়া থানায় ১৩ জনকে আসামি করে মামলা দায়ের করে। মামলার আসামিরা হলেন- প্রাণিবিদ্যা বিভাগের ছাত্র খন্দকার আশিকুল ইসলাম ও খান মোহাম্মদ রইস, দর্শন বিভাগের মো. নাজমুল হুসেইন প্লাবন, শফিউল আলম সেতু, অভিনন্দন কুণ্ডু অভি, মো. মাহমুদুল হাসান মাসুদ, রাশেদুল ইসলাম, ইসতিয়াক মেহবুব, অরূপ, সরকার ও রাজনীতি বিভাগের মাহবুব আকরাম, জাহিদ হাসান, নাজমুস সাকিব তপু, মাজহারুল ইসলাম ও কামরুজ্জামান সোহাগ।

(ওএস/এটিঅার/আগস্ট ১১, ২০১৪)