মাগুরা প্রতিনিধি : মাগুরা শালিখা উপজেলার আড়ুয়াকান্দি গ্রামের একটি প্লাইউড কারখানায় আজ বৃহস্পতিবার সকালে অগ্নিকান্ডে কারখানার যন্ত্রপাতি ও উৎপাদিত পণ্য পুড়ে প্রায় ২ কোটি টাকার ক্ষতি হয়েছে। সকাল ৭টার দিকে কারখানা চলমান অবস্থায় ফার্মিক অয়েলের চুল্লি থেকে এ আগুনের সূত্রপাত হয় বলে জানা গেছে।

অগ্নিকান্ডে পুড়ে যাওয়া আর কে ডোর ইন্ডাস্ট্রিজ লিমিটেডের এমডি জুয়েল হোসেন জানান, মহামারী করোনার কারনে অনেক দিন বন্ধ থাকার পর আজ সকালে শ্রমিকরা কারখানায় কাজ করে। হঠাৎ করে তারা দেখতে পায় ফার্ণিশ অয়েলের চুল্লি থেকে আগুণ বের হতে শুরু করেছে।

এ সময় তারা আগুণ নেভানোর চেষ্টা করে ও মাগুরা ফায়ার সার্ভিসে ফোন করে। ফায়ার সার্ভিসের দমকল বাহিনী সেখানে উপস্থিত হয়ে প্রায় ২ ঘন্টা চেষ্টা করে আগুণ নেভাতে সক্ষম হয়। এ ব্যাপারে শালিখা থানায় একটি সাধারণ ডায়েরী করা হয়েছে।

মাগুরা ফায়ার সার্ভিসের উপ-সহকারি পরিচালক মাসুদুর রহমান জানান, সকাল ৭ টার দিকে খবর পেয়ে সেখানে গিয়ে ১ঘন্টা চেষ্টা করে আগুণ নিয়ন্ত্রণে আনি। ধারণা করা হচ্ছে ফার্মিক হিটার অতিরিক্ত গরম হয়ে আগুণ ধরে যায়।

পরবর্তীতে গোটা কারখানায় ছড়িয়ে পড়ে। ক্ষয় ক্ষতির পরিমাণ এখনই বলা যাচ্ছে না। তবে শুনেছি শুধু ফার্মিক হিটারের দামই নাকি প্রায় ৮০ লাখ টাকা। সেই সাথে প্লাইউড, অন্যান্য যন্ত্রপাতি ও সেড ব্যাপক ক্ষতি হয়েছে।

(ডিসি/এসপি/মে ০৭, ২০২০)