স্পোর্টস ডেস্ক : স্থগিত বাংলাদেশ প্রিমিয়ার লিগের ভাগ্যে কী আছে- তা নির্ধারণের জন্য আজ (সোমবার) জরুরি সভায় বসার কথা ছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশনের কার্যনির্বাহী কমিটির। কিন্তু দুই দিন আগে বাফুফে এ সভা বাতিল করে জানিয়েছিল ঈদের পর দেশের পরিস্থিতি স্বাভাবিক হলে সভায় বসে লিগ নিয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

তবে জরুরি সভা বাতিলের পর সমালোচনার মুখে পড়ে বাফুফে। অনেকে অভিযোগ করে লিগ নিয়ে বাফুফে সিদ্ধান্তহীনতায় ভোগায় হঠাৎ করে জরুরি সভা বাতিল করেছে। তাতে লিগের ভাগ্য আরও অনিশ্চিত হয়ে গেল। এরপরই বাফুফে সভাপতি ঈদের আগেই লিগের বিষয়ে সিদ্ধান্ত নিতে পূনরায় জরুরি সভা ডেকেছেন।

বাফুফের সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ বলেছেন, ‘আগামী ১৭মে রোববার বেলা ২ টায় হবে বাফুফের এই জরুরি সভা। এজেন্ডা ঐ একটাই- বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগ নিয়ে আলোচনা ও সিদ্ধান্ত। জরুরি সভায় যদি কোনো সদস্য উপস্থিত হতে না পারেন তার জন্য ভিডিও কানেকশনের ব্যবস্থা থাকবে।’

গত ২৫ এপ্রিল বাফুফের প্রশেনাল লিগ কমিটি সভায় বসেছিল। তখন প্রিমিয়ার লিগের ১৩টি ক্লাব লিগ বাতিলের পক্ষে মত দিয়েছিল। লিগ কমিটি বিষয়টির চূড়ান্ত সিদ্ধান্ত নেয়ার ভার ছেড়ে দেয় বাফুফে নির্বাহী কমিটির ওপর। এখন বাফুফেই নির্ধারণ করবে এ মৌসুমের প্রিমিয়ার লিগের ভাগ্য।

অনেক ক্লাব মত দিয়েছিল লিগ চালালেও যেন বিদেশি খেলোয়াড় বাদ দিয়ে হয়। কারণ, অনেক ক্লাবের বিদেশি ফুটবলার চলে গেছেন। তারা কবে ফিরতে পারবেন তা নিশ্চিত নয়। অন্য কোন উপায় বের করা যায় কি না- তা নিয়ে ভাবার পক্ষেও ছিল মত। উঠে আসা সব প্রস্তাব নিয়ে আলোচনা করে সিদ্ধান্ত নেবে বাফুফে।

(ওএস/এসপি/মে ১১, ২০২০)