রায়পুর (লক্ষ্মীপুর) প্রতিনিধি : লক্ষ্মীপুরের রায়পুরে আগুনে বসতঘরসহ মালামাল পুড়িয়ে দেয়ার মামলা তুলে নিতে বাদিকে হুমকি দিয়েছেন কারাগারে বন্দি দেলোয়ারের পরিবার। মামলা তুলে না নেয়ায় কয়েকটি হাঁস মেরে ফেলা হয়েছে। এতে পরিবার নিয়ে নিরাপত্তাহীনতায় রয়েছেন বলে মঙ্গলবার সকালে পুলিশ ও সাংবাদিকদের জানিয়েছেন মামলার বাদি আনোয়ারা বেগম। ঘটনাটি ঘটেছে রোববার রাতে উপজেলার মীরগঞ্জ বাজার সংলগ্ন কেরোয়া ইউনিয়নের পূর্ব কেরোয়া গ্রামের দৌলত দেওয়ান বাড়িতে।

ক্ষতিগ্রস্থ আনোয়ারা বেগম জানান, দীর্ঘদিন ধরে একই এলাকার মৃত চেরাগ আলী হাওলাদেরর ছেলে দেলোয়ারের পরিবারের সাথে বিরোধ চলে আসছে। গত ২২ এপ্রিল রাত ২ টায় দেলোয়ারসহ তার লোকজন বসতঘরে আগুন ধরিয়ে দেয়। এতে ঘরের ১৫ হাজার টাকার মালামাল ক্ষতি সাধন হয়। এ ঘটনায় ২৫ এপ্রিল দেলোয়ারকে আসামী করে থানায় মামলা করলে পুলিশ তাকে গ্রেপ্তার করে কারাগারে পাঠায়। মামলা তুলে নিতে গত কয়েকদিন ধরে দেলোয়ারের লোকজন হুমকি দিয়ে আসছে। রোববার রাতে তার লোকজন ৭ টি হাঁস বিষ দিয়ে মেরে ফেলে। তার লোকজনের অত্যাচারে রাতে বাড়িতে ঘুমাতে পারছিনা।

এ ঘটনায় অভিযুক্ত দেলোযারের স্ত্রী বিথি আক্তার জানান, আনোয়ারার পরিবারের সাথে বিরোধের কারনে মিথ্যা মামলায় দেলোয়ারকে কারাগারে পাঠায়। মামলা তুলে নিতে হুমকি দেয়া হয়নি ও তাদের হাঁসও কে বা কারা মেরে ফেলেছে তা আমরা কিছুই জানিনা।

রায়পুর থানার ওসি তদন্ত শিপন বড়ুয়া জানান, এ ঘটনায় মামলার একমাত্র আসামী দেলোয়ার কারাগারে রয়েছে। হাঁস মেরে ফেলা ও মামলা তুলে নেয়ার হুমকির বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।


(এস/এসপি/মে ১২, ২০২০)