পাবনা প্রতিনিধি : বাগানের বাঁশ কাটতে গিয়ে বিদ্যুত স্পৃষ্ট হয়ে আব্দুল জলিল (৩৫) নামের এক কৃষক মারা গেছেন। তিনি ভাঙ্গুড়া উপজেলার বেতুয়ান দক্ষিণপাড়ার মৃত তফিজ উদ্দিনের পুত্র। আব্দুল কাদের এর স্ত্রী ও দুটি সন্তান রয়েছে।

এলাকাবাসী জানান, আজ মঙ্গলবার সকাল ৭টার দিকে তিনি ঝাড়ে বাঁশ কাটতে যান। বাঁশটি কাটা হলে পাশে পল্লী বিদ্যুতের হাই ভোল্টেজ লাইনের উপর পড়ে যায়। আব্দুল জলিল তখন বাঁশের গোড়া ধরে টানছিলেন। ফলে কাঁচা বাঁশে ত্বড়িৎ প্রবাহিত হয় এবং এর স্পর্শে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

বেতুয়ান গ্রামের পল্লী চিকিৎসক আব্দুল কাদের বলেন, ঘটনার কিছুক্ষণের মধ্যে গ্রামের কয়েকজন লোক রোগীকে আমার কাছে নিয়ে আসে কিন্তু তাকে মৃত দেখতে পাই।

তিনি আরো বলেন, মৃত ব্যক্তিকে যারা উদ্ধার করতে গিয়েছিলেন তাদেরও বিদ্যুত স্পৃষ্ট হওয়ার আশংকা ছিল। জনৈক অভিজ্ঞ ব্যক্তি বুদ্ধি কওে হেলে পড়া বাঁশটি কৌশলে সরিয়ে ফেলায় নতুন কোন দুর্ঘটনা ঘটেনি।

এদিকে বাঁশের ঝাড়ের পাশ দিয়ে পল্লী বিদ্যুতের ১১ কেভি ভোল্টেজের লাইন অতিবাহিত হওয়ার কারণে এ দুর্ঘটনা ঘটেছে বলে গ্রামের লোকজন অভিযোগ করেন।

এ ব্যাপারে পল্লী বিদ্যুতের ভাঙ্গুড়া কার্যালয়ের সহকারি মহা-ব্যবস্থাপক মোহাম্মদ মনির হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ঘটনাটি খুবই দুঃখজনক তবে ওই ব্যক্তি পল্লী বিদ্যুতকে অবহিত করে বাঁশ কাটলে লাইনটি তাৎক্ষণিক ভাবে বন্ধ রাখা হত কিন্তু দুর্ভাগ্য তিনি তা করেননি।

(পিএস/এসপি/মে ১২, ২০২০)