নাটোর প্রতিনিধি : নাটোরের গুরুদাসপুর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম সবুজকে রবিবার রাতে পুলিশ গ্রেফতার করে। তার বিরুদ্ধে  সন্ত্রাস ও চাঁদাবাজিসহ নানা অপকর্মের অভিযোগ রয়েছে। পুলিশ জানায়, উপজেলা দলিল লেখক সমিতির দায়ের করা চাঁদাবাজি মামলায় সবুজকে গ্রেফতার করা হয়েছে। গত ২৪ জুলাই ছাত্রলীগ নেতা রেজাউল করিম সবুজ কয়েকজন সমর্থক সহ উপজেলা দলিল লেখক সমিতিতে গিয়ে ৭ লাখ টাকা চাঁদা দাবি করে।

বাদী তার দাবি পুরনে অস্বীকৃতি জানালে প্রাণে মেরে ফেলার হুমকি দিয়ে চলে আসে। পরবর্তীতে বিভিন্নভাবে মামলার বাদী দলিল লেখক সমিতির সভাপতি গোলাম মোর্শেদ সহ সমিতির অন্য সদস্যদের হুমকি দিতে থাকে। এ ব্যাপারে থানায় মামলা দায়ের করার পর পুলিশ সোমবার মধ্যরাতে অভিযান চালিয়ে উপজেলার ক্রাইমজোন হিসেবে খ্যাত নয়াবাজার আইড়মারি ব্রীজ এলাকা থেকে তাকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত সবুজ উপজেলার চাঁচকৈড় কাচারিপাড়া এলাকার আক্কাস আলী ফকিরের ছেলে।
নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন জানান, রেজাউল করিম সবুজ সরকারী দলের ছাত্র সংগঠনের নেতা হওয়ায় বেপরোয়াভাবে এবং প্রকাশ্যেই নানা অপকর্ম করলেও পুলিশ নিরব থাকে। আগামীতে পৌর আওয়ামীলীগের সভাপতি পদ পেতে যাচ্ছে সে।। এ কারণে প্রাণ ভয়ে কেউ মুখ খুলতে সাহস করেনা ।
এ বিষয়ে জানতে উপজেলা ছাত্রলীগ সভাপতি আনোয়ার হোসেনের সঙ্গে তার মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি গুরুদাসপুরের বাহিরে থাকায় ঘটনাটি তার জানা নেই বলে জানান। বিষয়টি সবুজের নিতান্তই ব্যক্তিগত বলে দাবি করে বলেন, এঘটনার সঙ্গে সংগঠনের কোন সম্পর্ক নেই।
গুরুদাসপুর থানার ওসি ফারুক হোসেন জানান, গ্রেফতারকৃত রেজাউল করিম সবুজের বিরুদ্ধে থানায় দু’টি সন্ত্রাস ও চাঁদাবাজি মামলাসহ একাধিক অভিযোগ রয়েছে। ওই দু’টি চাঁদাবাজি মামলায় সবুজকে গ্রেফতার করা হয়েছে। মঙ্গলবার সকালে তাকে আদালতে সোপর্দ করা হয়েছে।
(এমআর/এএস/আগস্ট ১১, ২০১৪)