আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : বরিশালের আগৈলঝাড়ায় প্রথম করোনা রোগীর দাফন সম্পন্ন করেছে বারপাইকা গ্রামের স্বেচ্ছাসেবী সংগঠন আল-মদিনা যুবসমাজ।

শুক্রবার রাতে উপজেলার রত্নপুর ইউনিয়নে বেলুহার গ্রামে করোনায় একান্ত হয়ে মৃত্যু বরণ করা কাজী আব্দুল হকের ছেলে রুমান হোসেনের (৩৩) দাফন সম্পন্ন করেছে সংগঠনের লোকজন।

করোনায় একান্ত হয়ে মৃত্যু বরণ করা কাজী রুমান ঢাকায় একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকুরি করতেন। তার দুই বছর ও এক তিন বছর বয়সী দুটি কন্যা সন্তান রয়েছে।

বারপাইকা আল-মদিনা যুবসমাজ এর সভাপতি মো. নাসির উদ্দিন শাহ’র নেতৃত্বে বেলাল আহম্মেদ, সালেহীন, মিরাজ শাহ, জুয়েল শাহ, বশির শাহ, মুমিন শাহ কাজী রুমানের জানাযা ও দাফন-কাফন সম্পন্ন করেন।

প্রসংগত, ইসলামী ফাউন্ডেশনের উদ্যোগে গত ২১ এপ্রিল স্বেচ্ছাসেবী সংগঠন ‘কোয়ান্টাম ফাউন্ডেশন’ বরিশাল বিভাগীয় পরিচালক ফয়সাল মাহামুদ বারপাইকা গ্রামের স্বেচ্ছাসেবী সংগঠন আল-মদিনা যুবসমাজ সদস্যদের স্বাস্থ্যবিধি মেনে করোনায় আক্রান্ত মৃত ব্যাক্তির দাফন কাফনের প্রশিক্ষন প্রদান করেছিলেন।

উপজেলা হাসপাতালের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বখতিয়ার আল মামুন উপজেলায় প্রথম করোনা রোগীর দাফনের সত্যতা স্বীকার করে বলেন, স্বাস্থ্য বিভাগ থেকে বারপাইকা আল-মদিনা যুব সমাজকে এই মহৎ কাজের জন্য পিপিই দেওয়া হয়েছে।

করোনা আক্রান্ত মৃত রোগীর সাথে যারা ছিলেন তাদের নমুনা সংগ্রহ করার জন্য শনিবার সকালে স্বাস্থ্য কর্মীদের ওই বাড়িতে পাঠানো হয়েছে জানিয়ে তিনি আরও বলেন, ঢাকায় বসে করোনায় আক্রান্ত হয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে করোনা উইনিটে ১২দিন চিকিৎসাধীন থেকে বৃহস্পতিবার রাতে রুমান মারা যান। শুক্রবার রাতে নিজ বাড়িতে বেসরকারী সংগঠন আল-মদিনা যুব সমাজ এর পক্ষ থেকে দাফন কাফন সম্পন্ন করা হয়েছে।

(টিবি/এসপি/মে ১৬, ২০২০)