তপু ঘোষাল (সাভার উপজেলা) : রাজধানীর সন্নিকটে সাভারের সকল মার্কেট ও বিপনী বিতান করোনা পরিস্থিতিতে নিয়ম না মানায় আবারো বন্ধ ঘোষণা করা হয়েছে। আজ এক ঘোষণায় এ কথা জানান সাভার উপজেলা নির্বাহী অফিসার পারভেজুর রহমান জুম্মন।

দেখা গেছে, গত ১০ মে সরকারের ঘোষনা অনুযায়ী সাভারের সকল মার্কেট ও বিপনী বিতান খোলে ব্যবসা পরিচালনা করে আসছিলেন ব্যবসায়ী ও দোকানদারেরা। কিন্তু প্রতিটি মার্কেটে সরকারী স্বাস্থ্য বিধি না মেনে খদ্দেরদের প্রচুর ভীর ও বেপরোয়া চলাফেরায় করোনা ঝুঁকির আশঙ্কা বেড়ে যায়। স্বাস্থ্য ঝুঁকিতে থাকেন মার্কেটের ব্যবসায়ী ও খদ্দেরারা।

উপজেলা নির্বাহী অফিসার পারভেজুর রহমান জুম্মন জানান, সরকারী স্বাস্থ্যবিধি মেনে চলার শর্ত সাপেক্ষে গত ১০ মে থেকে সাভারের সকল মার্কেট ও বিপনী বিতান খোলার অনুমতি প্রদান করা হয়। সাভারের সকল মার্কেট ও বিপনী বিতানে সরকার প্রদত্ত স্বাস্থ্যবিধি এবং শর্তসমূহ মানা হচ্ছে না। তাই সাভার উপজেলা করোনা প্রতিরোধ কমিটি সিদ্ধান্ত নিয়ে শপিংমল, মার্কেট ও বিপনী বিতান পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বন্ধ রাখার ঘোষনা দেয়। কাঁচা বাজার, ফার্মেসী, নিত্য প্রয়োজনীয় খাবারের দোকান এর আওতামুক্ত থাকবে।

(টিজি/এসপি/মে ১৬, ২০২০)