শেরপুর প্রতিনিধি : অধিক বৃক্ষ, অধিক সমৃদ্ধি-এ শ্লোগানে শেরপুরে আট দিনব্যাপী বৃক্সরোপন অভিযান ও বৃক্ষমেলা ১১ আগস্ট সোমাবার শুরু হয়েছে। বিকেলে শহরের পৌর শহীদ দারোগ আলী পার্ক মাঠে বৃক্ষমেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন হুইপ আতিউর রহমান আতিক। জেলা প্রশাসন, বন বিভাগ, জেলা পরিষদ ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর যৌথভাবে এ বৃক্ষমেলার আয়োজন করে।

এ উপলক্ষে কালেক্টরেট চত্বর থেকে এক বর্নাঢ্য র‌্যালি বের হয়ে শহর প্রদক্ষিণ শেষে বৃক্ষমেলা মাঠে গিয়ে শেষ হয়। পরে বৃক্ষমেলা প্রাঙ্গনের উন্মুক্ত মঞ্চে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে জেলা প্রশাসক মোহাম্মদ জাকীর হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন প্রধান অতিথি হুইপ আতিউর রহমান আতিক, পুলিশ সুপার মেহেদুল করিম, বিভাগীয় বন কর্মকর্তা মো. মাঈনুদ্দিন, খামারবাড়ীর উপ-পরিচালক সুভাষ চন্দ্র দেবনাথ প্রমুখ।
বৃক্ষমেলায় সরকারি-বেসরকারি বিভিন্ন বিভাগ, নার্সারী মালিক সমিতি ও ব্যক্তিগত উদ্যোগে স্থাপিত বিভিন্ন নার্সারীর ৩৫ টি স্টল স্থাপন করা হয়েছে। এছাড়া মেলা প্রাঙ্গনের উন্মুক্ত মঞ্চে প্রতিদিন সচেতনতামুলক লোকজ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। প্রতিদিন সকাল দশটা থেকে রাত নয়টা পর্যন্ত বৃক্ষমেলা সকলের জন্য উন্মুক্ত থাকবে বলে আয়োজকরা জানিয়েছেন।
(এইচবি/এএস/আগস্ট ১১, ২০১৪)