শেরপুর প্রতিনিধি : শেরপুরে নয়টি চোরাই গরু সহ এক গরু চোরকে আটক করা হয়েছে। ১১ আগস্ট সোমবার ভোরে সদর উপজেলার যোগিনীবাগ এলাকার ওয়াহেদ আলীর বাড়ি থেকে চোরাই গরুসহ স্থানীয় এলাকাবাসী তাকে আটক করে পুলিশে দেয়। আটককৃত গরু চোর শহীদুল্লাহ (৪৫) শ্রীবরদী উপজেলার পূর্ব ঝিনিয়া গ্রামের বাসিন্দা। তবে এসময় তার সাথে থাকা আরও ছয় চোর তিনটি গরু নিয়ে পালিয়ে যায়।

স্থানীয় বাসিন্দারা জানান, গরু চোরেরা বিভিন্ন এলাকা থেকে গরু চুরি করে এনে শেরপুর সদর উপজেলার যোগিনীবাগ এলাকার ওয়াহেদ আলীর বাড়ীতে এনে জমা করে রাখে বলে অভিযোগ ওঠে। এলাকায় কয়েকদিনের ব্যবধানে বেশ কয়েকটি গরু চুরি হলে স্থানীয় বাসিন্দারা সোমবার রাতে ওই ওয়াহেদ বাড়িতে অনুসন্ধান চালিয়ে ১২ টি চোরাই গরুর হদিস পায়। এসময় স্থানীয় লোকজন বাড়ীটি ঘেরাও করলে তিনটি চোরাই গরু সহ বাড়ির মালিক ওয়াহেদ আলী এবং আরও ছয় গরু চোর পালিয়ে যায়। তবে নয়টি চোরাই গরু সহ শহীদুল্লাহ নামে ওই গরু চোরকে জনতা আটক করে। পরে তাকে চোরাই গরু সহ পুলিশে সোপর্দ করা হয়।
স্থানীয় এলােকাবাসী বাবুল মিয়া জানান, যাগিনীবাগ এলাকার ওয়াহেদ আলীর বাড়ি থেকে গত বছর ৩৫ টি চোরাই গরু উদ্ধার করা হয়েছিলো। সে গরু চোরের একজন সাবিদ্দার (রক্ষক)।
শেরপুর সদর থানার ওসি মাজহারুল করিম জানান, স্থানীয় এলাকাবাসী চোরাই গরুসহ চোরকে ধরে থানায় সোপর্দ করেছে। এ ব্যাপারে একটি মামলা রেকর্ড করা হয়েছে।
(এইচবি/এএস/আগস্ট ১১, ২০১৪)