পঞ্চগড় প্রতিনিধি : পঞ্চগড়ে ঢাকা ফেরত এক দম্পতিসহ নতুন করে আরও ৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা ৩২ জন। তবে করোনায় আক্রান্তের মধ্যে ১০ জন সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছে।

বৃহস্পতিবার (২১ মে) রাতে দম্পতিসহ নতুন করে আরও ৫ জনের করোনা শনাক্তের বিষয়টি নিশ্চিত করেন পঞ্চগড় জেলা সিভিল সার্জন ডা. মো: ফজলুর রহমান। তবে তারা বাড়িতে আছে, এদিকে প্রশাসন করোনায় ৫ জনের করোনা শনাক্তের নমুনার রিপোর্ট পাওয়ার পরপরই তাদের বাড়িসহ আশপাশের কয়েকটি বাড়ি লকডাউন করে রেখেছে।

পঞ্চগড় জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, গত কয়েক দিন আগে করোনায় শনাক্ত হওয়া ওই দম্পতিসহ ৫ জন ঢাকা, নরসিংদী ও নারায়নগঞ্জ থেকে তাদের নিজ গ্রামের বাড়িতে আসলে তাদের হোম কোয়ারন্টাইনে রাখা হয়।

পরে গত ১৮ মে তাদের শরীর থেকে নমুনা সংগ্রহ করে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে প্রেরণ করলে বৃহস্পতিবার (২১ মে) রাতে তাদের ৫ জনের নমুনার রিপোর্ট পজেটিভ আসে। করোনায় শনাক্ত হওয়া ওই দম্পতির বাড়ি পঞ্চগড় সদর উপজেলায়, ১ জনের তেতুলিয়ায় উপজেলায়, ১ জনের বাড়ী আটোযারী উপজেলা ও ১ জনের দেবীগঞ্জ উপজেলায়।

পঞ্চগড়ের সিভিল সার্জন ডা. ফজলুর রহমান জানান, জেলায় এ পর্যন্ত ৯৬৬ জনের মধ্যে ৮২০ জনের পরীক্ষার ফলাফলে ৩২ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। অন্য আক্রান্তদের বাড়িতে আইসোলেশনে রেখে চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে।

(এসডি/এসপি/মে ২২, ২০২০)