বিনোদন ডেস্ক : অপেক্ষার পালা শেষ করে বলিউড সেনসেশন নারগিস ফাখরি ধরা দিলেন ভারত-বাংলাদেশ যৌথ প্রযোজনায় নির্মিত নতুন গানে। ‘নিত দিন জিয়ান মারান’ শিরোনামের গানের ভিডিওতে দেখা দিলেন তিনি। প্রযোজনা প্রতিষ্ঠান এমবি মিউজিকের ইউটিউব চ্যানেল ২৪ মে প্রকাশিত হয়েছে গানটি।

কুমারের কথায় বলিউডের অন্যতম সংগীত জুটি মিট ব্রসের সংগীতায়োজনে গানটিতে কণ্ঠ দিয়েছেন বাংলাদেশের জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত শিল্পী-সুরকার কৌশিক হোসেন তাপস।

প্রেমের গানটির ভিডিও ২০১৮ সালে নির্মাণ হয় তুরস্কের বিভিন্ন ঐতিহাসিক লোকেশনে। সে বছরই বলিউডের আরেক সেনসেশন সানি লিওনকে নিজের গানের মডেল করে বড় চমক সৃষ্টি করেছিলেন তাপস। এবার নারগিস ফাখরিকে নিয়ে হাজির হলেন তিনি।

গানটিতে অংশ নেয়ার অনুভূতি প্রসঙ্গে নারগিস ফাখরি জানিয়েছেন, 'কাপ্পডোসিয়ায় (তুরস্কের একটি দর্শনীয় শহর) শুটিং আমার জন্য মনোমুগ্ধকর একটি অভিজ্ঞতা। গানটি শোনার পর থেকেই এটি আমার ভালো লেগেছে। আশা করছি এর ভিডিওতে আমাকে ভালো লাগবে দর্শকের।'

গত ৫ মে একাধিক আন্তর্জাতিক প্ল্যাটফর্মে প্রকাশিত হয় গানটির অডিও- এরমধ্যে রয়েছে স্পটিফাই, আই টিউনস, গানা, জিও সাওয়ান প্রভৃতি। অডিও রিলিজেই দারুণ শ্রোতাপ্রিয়তা অর্জন করে গানটি। অবশেষে ঈদ উৎসবকে কেন্দ্র করে প্রকাশিত হলো গানটির ভিডিওচিত্র।

গানটির প্রচারণায় অংশ নিচ্ছেন মিট ব্রোস এবং নারগিস ফাখরিও। তাদের ভেরিফায়েড ফেসবুক পেইজসহ অন্যান্য সোশ্যাল অ্যাকাউন্টগুলোতেও নিয়মিতই প্রচারণা চালাচ্ছেন তারা।

করোনা দুর্যোগে মানুষকে মানসিকভাবে উজ্জিবীত রাখতে নিয়মিতই ফেসবুক লাইভ ও কনসার্ট করছেন সংগীতপরিচালক যুগল মানমিট সিং ও হারমিট সিং। ঈদ উৎসবকে কেন্দ্র করে গানটির প্রকাশকেও তারা তারই ধারাবাহিক অংশ বলে মনে করছেন।

এদিকে নতুন এই গান নিয়ে তাপস বলেন, 'গান আমার প্রাণশক্তির উৎস। মিট ব্রসের মতো সংগীত পরিচালকের দারুণ সংগীতায়োজনে পাঞ্জাব ভাষায় গানটি করা খুব একটা সহজ ছিলো না। আমি মনে প্রাণে এটাকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছিলাম। আশা করি গানটির প্রতি আমি সুবিচার করতে পেরেছি।'

(ওএস/এসপি/মে ২৬, ২০২০)