রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : ঈদের দিন পচাঁ দুর্গন্ধযুক্ত মাংস বিক্রির অভিযোগে এক মাংস ব্যবসায়ীকে আটক করে পুলিশে সোপর্দ করেছে স্থানীয় জনতা। সোমবার সকালে সাতক্ষীরা সদরের আখড়াখোলা বাজারে এ ঘটনা ঘটে। ওই মাংস বিক্রেতা সাতক্ষীরা সদরের বলাডাঙ্গা গ্রামের মৃত. শহর আলী শেখের ছেলে আফসার আলী শেখ(৪০)।

ভাটপাড়া এলাকার উজ্জ্বল, বাবু, মুকুন্দপুরের রায়সুল ইসলাম, মুক্তিযোদ্ধা আশরাফ সিদ্দিকী ও আখড়াখোলা বাজার কমিটির সাংগঠণিক সম্পাদক আজাহারুল ইসলামসহ কয়েকজন জানান, আফসার আলী আখড়াখেলা বাজারে দীর্ঘদিন ধরে অস্বাস্থ্যকর পবিবেশে রুগ্ন গরুর মাংস বিক্রি করে আসছিল। দোকানের পাশে বিক্রির জন্য রাখা গরুর বর্জ্য যথাযথভাবে পরিষ্কার না করেই পার্শ্ববর্তী বেতনা নদীতে ফেলে দেয়া হয়। একইভাবে গরু জবাই এর পর নদীর দুর্গন্ধ ও লোনা পানি দিয়ে চামড়া ছোলার সময় ব্যবহার করা হয়। বিষয়টি নিয়ে প্রতিবাদ করেও লাভ হয়নি কখনো।

তারা আরো জানান, ঈদের দিন সোমবার সকালে তারা কয়েকজন কেজি প্রতি ৫৪০ টাকা দরে এক কেজি থেকে তিন কেজি পর্যন্ত মাংস কেনন। বাড়িতে নিয়ে পাত্রে ঢালার সময় মাংস পাঁচ ও দুর্গন্ধ ছড়ানোয় তা আবার দোকানীকে ফিরিয়ে দেন। একই সাথে প্রতিবাদ করেন। এ ঘটনায় ক্ষুব্ধ এলাকাবাসী তাকে আটক কওে পুলিশে সোপর্দ করে। পরে সাতক্ষীরা সদরের স্যানিটারী ইনসপেক্টার আবুল কাশেম এসে চার কেজি মাংস আপাতত নষ্ট বলে জানালে উপপরিদর্শক মানিক সাহা বাদি হয়ে আফছারের বিরুদ্ধে মামলা(জিআর -২৬৯) দায়ের করেন।

সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আসাদুজ্জামান বলেন, আফছারকে সোমবার বিকেলে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে। নষ্ট হওয়া গরুও মাংস জব্দ করে মাটি চাপা দেওয়া হয়েছে।

(আরকে/এসপি/মে ২৭, ২০২০)