টাঙ্গাইল প্রতিনিধি : টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার গাঙ্গাইর দক্ষিণপাড়া গ্রামে জমি নিয়ে বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় গুরুত্বর আহত হয়ে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন আব্দুল হামিদ(৫০) নামে এক কৃষক। তাকে কালিহাতী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে।

জানা যায়, গাঙ্গাইর দক্ষিণপাড়া গ্রামের মৃত রমজান আলীর ছেলে আব্দুল হামিদের সাথে ৪ শতাংশ জমি নিয়ে প্রতিবেশি মৃত আব্দুস সোবহানের ছেলে আবু তালেবের বিরোধ চলছিল। এ নিয়ে আবু তালেব বাদি হয়ে আদালতে মামলা দায়ের করেন। সম্প্রতি মামলায় আবু তালেব হেরে যান এবং আব্দুল হামিদ জমিটির জমিটির মালিকানা পান। এতে আবু তালেব ক্ষুব্দ হন।

আব্দুল হামিদ মঙ্গলবার (২৬ মে) দুপুরে বাড়ি থেকে বেড়িয়ে আত্মীয় বাড়ি যাওয়ার সময় আবু তালেবের বাড়ির সামনে পৌঁছলে তারা পথরোধ করে। পথরোধ করায় বাকবিতন্ডার এক পর্যায়ে আবু তালেব(৫৫), তার স্ত্রী সহিদা বেগম(৪৫), ছেলে সাদ্দাম(৩৫), সজিব(২৬), মেয়ে সমেলা(২৩) ও পুত্রবধূ কণা বেগম(২৮) দা, লাঠি ও বটি নিয়ে আব্দুল হামিদের উপর হামলা চালায়।

তাদের দেশীয় অস্ত্রের আঘাতে আব্দুল হামি মাটিতে লুটিয়ে পড়লে হামলাকারীরা সেখান থেকে চলে যায়। পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে কালিহাতী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। এ ঘটনায় আব্দুল হামিদের ছেলে সাজ্জাদ হোসেন বাদি হয়ে পাঁচজনকে অভিযুক্ত করে মঙ্গলবার রাতে ঘাটাইল থানায় একটি অভিযোগ দাখিল করেছেন।

দেওপাড়া ইউনিয়ন কৃষক লীগের সভাপতি মো. মুক্তার আলী জানান, ঘটনাটি অত্যন্ত নিন্দনীয়। মামলায় হেরে গিয়ে ক্ষুব্দ হয়ে কৃষক আব্দুল হামিদের উপর পরিবারের সবাই মিলে হামলা করে তারা অপরাধ করেছে।

ঘাটাইল থানার অফিসার ইনচার্জ(ওসি) মাকছুদুল আলম জানান, এ বিষয়ে একটি আবেদন পাওয়া গেছে। প্রাথমিক তদন্তের পর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

(আরকেপি/এসপি/মে ২৭, ২০২০)