সঞ্জীব কুমার দাস, কাপাসিয়া (গাজীপুর) : গাজীপুর কাপাসিয়া উপজেলার দুই ইউনিয়নের চাল কেলেংকারির ঘটনায় সাময়িক বরখাস্ত হয়েছেন  চাঁদপুর ইউনিয়নের ৪, ৫ ও ৬ নম্বর সংরক্ষিত মহিলা সদস্য বিলকিস ও রায়েদ ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের সদস্য বোরহান উদ্দিন। গতকাল বৃহস্পতিবার বিকেলে  স্থানীয় সরকার মন্ত্রণালয় দুই ইউপি সদস্যকে সাময়িকভাবে বহিষ্কারের আদেশ আসেন উপজেলা প্রশাসনের কাছে।

সুত্র জানায় সরকারি খাদ্যবান্ধব সহায়তার চাল আত্মসাতের অভিযোগে উপজেলার রায়েদ ইউপির সদস্য মো. বোরহান উদ্দিনকে ভ্রাম্যমান আদালত তাকে ২মাসের জেল ও নগদ ১০ হাজার টাকা জড়িমান আদায় করেন।

অপরদিকে একই অপরাধে ভাওয়াল চাঁদপুর ইউনিয়নের মহিলা সংরক্ষিত আসনের সদস্য বিলকিস আক্তারকে জেল ও জড়িমান আদায় করেন। পরে আদালত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য এদের বিরুদ্ধে মন্ত্রনালয়ের রির্পোট পাঠান। ভ্রাম্যমান আদালতের রির্পোটের পরিপ্রেক্ষিতে মন্ত্রনালয় গতকাল বৃহস্পতিবার বিকেলে ওই দুই সদস্যদের সাময়িক বহিস্কারের আদেশ আসে।

কাপাসিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসা. ইসমত আরা বিষয়টির সত্যতা স্বীকার করে বলেন, দুই ইউপি সদস্য সরকারি চাল আত্মসাত করার প্রমাণিত হওয়ায় অভিযুক্তদের স্থানীয় সরকার মন্ত্রনালয় ওদেরকে সাময়িক ভাবে বহিস্কার করা হয়।

(এসকেডি/এসপি/মে ২৯, ২০২০)