সঞ্জীব কুমার দাস, কাপাসিয়া (গাজীপুর) : সারা বিশ্ব যখন কোভিড ১৯ করোনা ভাইরাস মহামারিতে সংকটময় সময় পার করছেন-ঠিক সেই সময় থেকেই গাজীপুরের কাপাসিয়ার সংসদ সদস্য বঙ্গতাজ কন্যা সিমিন হোসেন রিমি তার নিবাচর্নী এলাকার সর্বস্তরের মানুষের প্রতি মানবিক সহায়তার হাত বাড়িয়ে দিয়েছেন। এ মহা সংকটের সময়ে  প্রতিদিনই কাপাসিয়া উপজেলার অসহায় দুস্থ্য মানুষের মাঝে নীরবে ত্রাণ সামগ্রী নিয়ে দাড়িয়েছেন তিনি।  

করোনা আক্রান্ত রোগীদের খোঁজ খবর নেওয়া থেকে শুরু করে চিকিৎসক,আইনশৃঙ্খলা বাহিনী, উপজেলা প্রশাসনের সাথে সাবক্ষনিক যোগাযোগের মাধ্যমে স্বাস্থ্যসেবার সুব্যবস্থা করেছেন তিনি। এ ছাড়া করোনা পজিটিভ ব্যক্তিদের থাকা খাওয়া ও আইসোলেশন রাখার ব্যবস্থা করা এ সব ই তিনি নিরবে কাজ করে যাচ্ছেন।

রিমি‘র নেতৃত্বে একাধিক বার প্রতিটি ইউনিয়নে ওয়ার্ড এবং গ্রামের দুস্থ্য মানুষদের নিখুত ভাবে তালিকা প্রস্তুত করে নিজ খরচে খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়ার সকল ব্যবস্থা করেছেন ।

উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ সহ সকল সহযোগী সংগঠনের নেতা কর্মীদের মাধ্যমে উপজেলার সাড়ে ৪ হাজার হতদরিদ্রদের ১ম পর্যায়ে ৫ হাজার, ২য় পর্যায়ে- আড়াই হাজার, ৩য় পর্যায়ে ৩ হাজার, ৪র্থ পর্যায়ে – সাড়ে ৫ হাজার, ৫ম পর্যায়ে আড়াই হাজার টাকা নগদ ও চাল, ডাল, আলু, তৈল, চিনি, সেমাই, পোলার চাউল,পাউডার দুধ, সাবান, শিশু খাদ্য বিতরন করেন। এছাড়া সিমিন হোসেন রিমি, উপজেলার সাধারণ মানুষ, সাংবাদিক, প্রশাসনের কর্মকতাদের সাথে ভিডিও কনফারেন্স ও মোবাইল ফোনের মাধ্যমে খোঁজখবর রাখছেন ।

(এসকেডি/এসপি/মে ৩০, ২০২০)