নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীতে মা ও আড়াই মাস বয়সী শিশু মেয়েকে হত্যার ঘটনায় নিহত গৃহবধূর স্বামীসহ চার জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

নিহতের ভাই আবদুল করিম বাদী হয়ে শুক্রবার রাতের দিকে সুধারাম মডেল থানায় এ মামলা দায়ের করেন। মামলায় নিহতের স্বামী, শাশুড়ি, দেবর ও স্বামীর কথিত প্রেমিকাকে আসামি করা হয়েছে।

এর আগে, শুক্রবার (২৯ মে) সকাল ১১টার দিকে উপজেলার নোয়াখালী ইউনিয়নের ৬ং ওয়ার্ডের ৯৩ সল্লা গ্রামের মুন্না সাহেবের ছা বাড়ির পুকুর পাড়ের একটি গাছ থেকে গলায় ফাঁস দেওয়া অবস্থায় বিবি মরিয়ম (২৬) আর পাশের একটি পুকুর থেকে আড়াই মাস বয়সী শিশু মাইমুনা আক্তারের মরদেহ উদ্ধার করা হয়।
নিহতের স্বামী আকবর আলী বাবর (৩০) কৃষি কাজ করতেন। সে একই এলাকার মৃত সোলমানের ছেলে।

নিহত বিবি মরিয়ম নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার চর এলাহী ইউনিয়নের ৮নং ওয়ার্ডের গাঙচিল গ্রামের আবুল কাসেম মোল্লার মেয়ে এবং নিহত গৃহবধূ ৩ সন্তানের জননী ছিলেন।

নিহতের ভাই আব্দুল করিম জানান, গত কয়েক মাস ধরে নিহতের স্বামী বাবর বাড়ির পাশের বাড়ির একটি কুমারী মেয়ের সাথে পরকীয়ায় জড়িয়ে পড়েন। এ নিয়ে কয়েকবার সামাজিকভাবে শালিশ হয়েছে। কিন্তু পরকীয়ার জের ধরে তাদের সংসারে প্রায় ঝগড়া বিবাধ চলছিল। এ সূত্র ধরে তারা আমার বোনকে গভীর রাতে হত্যা করে গাছে ঝুলিয়ে দেয় এবং শিশু ভাগ্নেকে হত্যা করে পুকুরে ফেলে দেওয়া হয়।

সুধারাম মডেল থানায় অফিসার ইনচার্জ (ওসি) নবীর হোসেন জানান, মৃত গৃহবধূর স্বামীর সঙ্গে একই এলাকার এক নারীর পরকীয়া সম্পর্ক রয়েছে। এতে বাধা দেওয়ায় শুক্রবার ভোর রাতে তার স্বামী, তার পরিবার লোকজন এবং স্বামীর প্রেমিকা মিলে এ হত্যাকাণ্ড ঘটায়। আসামিদের ধরতে অভিযান চলছে।

(এস/এসপি/মে ৩০, ২০২০)