মুন্সীগঞ্জ প্রতিনিধি : মুন্সীগঞ্জের মাওয়ায় পদ্মা নদীতে লঞ্চ এমএল পিনাক-৬ ডুবির ঘটনায় বেঁচে যাওয়া যাত্রী ও প্রত্যক্ষদর্শীদের সাক্ষ্য নেয়া শুরু করেছে নৌ মন্ত্রণালয় গঠিত তদন্ত কমিটি।

মুন্সীগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার (রাজস্ব) সাংবাদিকদের জানান, মঙ্গলবার বেলা পৌনে ১২টায় মাওয়ার পদ্মা রেস্ট হাউজে এ সাক্ষ্য নেয়া শুরু হয়। বিকাল ৪টা পর্যন্ত সাক্ষ্য নেয়া চলবে।

এদিকে, ঘটনাস্থল থেকে এ প্রতিনিধি জানিয়েছেন, কমিটিতে সাক্ষ্য দিতে পিনাক-৬ এর বেঁচে যাওয়া চার যাত্রীকে উপস্থিত দেখা গেছে।

লঞ্চ ডুবির ঘটনায় বেঁচে যাওয়া যাত্রী ও প্রত্যক্ষদর্শীদের কমিটিতে সাক্ষ্য দিতে সোমবার বিকালে মাওয়া এলাকায় মাইকিং করে প্রশাসন।

নৌ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব নূর উর রহমানকে প্রধান করে গঠিত সাত সদস্যের তদন্ত কমিটি লঞ্চের বেঁচে যাওয়া যাত্রী ও প্রত্যক্ষদর্শীদের এ সাক্ষ্য নিচ্ছেন।

এছাড়া আরো রয়েছেন বুয়েটের একজন প্রতিনিধি, বিআইডব্লিউটিএ’র প্রকৌশলী, বিআইডব্লিওসি’র প্রধান প্রকৌশলী, সমুদ্র পরিবহন অধিদফতরের প্রধান নটিক্যাল সার্ভেয়ার ছাড়াও মাদারীপুর ও মুন্সীগঞ্জের জেলা প্রশাসক।

উল্লেখ্য, গত ৪ অগাস্ট দুই শতাধিক যাত্রী নিয়ে মাদারীপুরের কাওড়াকান্দি ঘাট থেকে মাওয়ায় আসার পথে ডুবে যায় লঞ্চ এমএল পিনাক-৬। ওইদিন বিকালেই নৌমন্ত্রণালয় ও সমুদ্র পরিবহন অধিদফতর দুর্ঘটনার কারণ খতিয়ে দেখতে দুটি তদন্ত কমিটি গঠন করে।

(ওএস/এটিআর/আগস্ট ১২, ২০১৪)